ঢাকা, শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৪:২৮ পূর্বাহ্ন
মিয়ানমারের যুদ্ধবিমান-হেলিকপ্টার বাংলাদেশ আকাশ সীমায় ঢোকেনি’
উখিয়া নিউজ ডেস্ক :
মিয়ানমারের দুটি যুদ্ধবিমান এবং ফাইটিং হেলিকপ্টার বাংলাদেশ সীমান্তের আকাশ সীমায় প্রবেশ করেনি বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. একে আবদুল মোমেন।

শনিবার বিকালে সিলেটের লাক্কাতুরা চা বাগানে চা শ্রমিকদের সঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভিডিও কনফারেন্স শেষে তিনি সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।

বাংলাদেশের অভ্যন্তরে মিয়ানমারের মর্টার শেল ও হেলিকপ্টার মহড়ার বিষয়ে জানতে চাইলে পররাষ্ট্রমন্ত্রী বলেন, আমাদের সীমান্তরক্ষীরা যে তথ্য দিয়েছে সে তথ্য অনুযায়ী আমাদের দেশের ভেতরে তারা ঢুকেনি। মর্টার শেলের বিষয়ে মিয়ানমারের রাষ্ট্রদূতকে ঢেকে বলেছি, তারা জানিয়েছে এসব বিষয়ে তারা মিয়ানমার সরকারের সঙ্গে কথা বলবে। তারা জানিয়েছে এটা এস্ট্রে মর্টার শেল।

মন্ত্রী বলেন, ‘ভাগ্য ভালো যে এটা বিস্ফোরিত হয়নি এবং জঙ্গল এলাকায় পড়েছে।’

উল্লেখ্য, বান্দরবানের নাইক্ষ্যংছড়ি সীমান্তে শূন্যরেখার কাছাকাছি বাংলাদেশ ভূখণ্ডের ১২০ মিটার ভেতরে মিয়ানমারের নিরাপত্তা বাহিনীর দুটি গোলা এসে পড়েছে। শনিবার সকালে জনবসতিহীন পাহাড়ে এ দুটি গোলা বিস্ফোরিত হলেও কোনো হতাহতের ঘটনা ঘটেনি।এর আগে গত ২৮ আগস্ট দুটি মর্টারের গোলা নাইক্ষ্যংছড়ির উত্তর ঘুমধুমপাড়ার জনবসতিপূর্ণ এলাকায় এসে পড়েছিল। তবে গোলা দুটি বিস্ফোরিত না হওয়ায় কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *