ঢাকা, শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০২:৩২ পূর্বাহ্ন
মাদক বিক্রির অর্ধ লক্ষাধিক টাকা উদ্ধার,আটক-২
আব্দুস সালাম,টেকনাফ ::

কক্সবাজারের টেকনাফের হোয়াইক্যং এলাকায় অভিযান চালিয়ে ৩৩ হাজার পিস ইয়াবা ও মাদক বিক্রয়ের অর্ধ লক্ষাধিক নগদ টাকা উদ্ধার করেছে র‌্যাব-১৫ এর সদস্যরা। এসময় দুই মাদক কারবারীকেও আটক করা হয়।

আটককৃত মাদক কারবারীরা হলেন,টেকনাফ হোয়াইক্যং ইউনিয়নের ৩নং ওয়ার্ড উনছিপ্রাং এলাকার মৃত মোহাম্মদ হোসেনের ছেলে মোঃ জাহেদ হোসেন (৩৭) এবং একই ইউনিয়নের ৮নং ওয়ার্ড পূর্ব মহেশখালীয়া পাড়ার আব্দুল আজিজের স্ত্রী এলেম বাহার (৪৫)।

কক্সবাজার র‌্যাব-১৫, অতিরিক্ত পুলিশ সুপার ও সিনিয়র সহকারী পরিচালক (ল’ এন্ড মিডিয়া) মোঃ আবু সালাম চৌধুরী গণমাধ্যমকে এসব তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান,সোমবার (২৬ সেপ্টেম্বর) রাতে র‌্যাব-১৫ এর আভিযানিন দল গোপন সংবাদের ভিত্তিতে, টেকনাফ থানাধীন হোয়াইক্যং ইউনিয়নের পূর্ব মহেশখালীয়া পাড়া এলাকায় কতিপয় মাদক কারবারী বিপুল পরিমাণ ইয়াবা ক্রয়-বিক্রয়ের উদ্দেশ্যে অবস্থান করছে। এমন সংবাদের ভিত্তিতে র‌্যাব-১৫, সিপিএসসি’র একটি চৌকস আভিযানিক দল বর্ণিত স্থানে মাদক বিরোধী বিশেষ অভিযান পরিচালনা করে। এ সময় র‌্যাবের উপস্থিতি বুঝতে পেরে পালানোর চেষ্টাকালে এক মহিলাসহ দুইজন মাদক কারবারীকে আটক করতে সক্ষম হয় র‌্যাব। পরবর্তীতে উপস্থিত সাক্ষীদের সম্মুখে বিধি মোতাবেক আটককৃত ব্যক্তিদের দেহ ও সাথে থাকা ব্যাগ তল্লাশী করে সর্বমোট ৩৩ হাজার পিস ইয়াবা ট্যাবলেট, মাদক বিক্রয়ের নগদ ৫৫ হাজার টাকা,৩টি বাটন মোবাইল ফোন ও ৪টি সীম কার্ড উদ্ধার করা হয়।
এছাড়াও আভিযানিক দল বর্ণিত স্থানে পৌঁছানোর পূর্বেই আরো দুইজন মাদক কারবারী পালিয়ে যায় মর্মে ধৃত ব্যক্তিদ্বয় স্বীকার করে। জিজ্ঞাসাবাদে জানা যায়, তারা এবং পলাতক মাদক কারবারীরা দীর্ঘ দিন যাবৎ পরষ্পর যোগসাজসে নানাবিধ অভিনব পন্থা অবলম্বন করে কক্সবাজারসহ দেশের বিভিন্ন স্থানে ইয়াবার ব্যবসা করে আসছে। মাদকদ্রব্য ইয়াবা পার্শ্ববর্তী সীমান্তবর্তী এলাকা হতে সংগ্রহ করে স্থানীয় এলাকায় বিক্রয়ের পাশাপাশি তারা আর্থিকভাবে অধিক লাভবান হওয়ার জন্য কক্সবাজারসহ দেশের বিভিন্ন স্থানে ইয়াবা বিক্রয় করে আসছিল বলে জানায়।

তিনি আরো জানান, উদ্ধারকৃত আলামতসহ ধৃত ও পলাতক মাদক কারবারীদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *