ঢাকা, শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৩:০০ অপরাহ্ন
ভিন্ন বার্তা দিয়ে আর্জেন্টিনার নতুন জার্সি উন্মোচন
স্পোটস ডেস্ক ::

ফিফা বিশ্বকাপে পছন্দের দলের প্রতি ভালোবাসা বহিঃপ্রকাশের বড় একটি মাধ্যম জার্সি। উপমহাদেশের ফুটবলপ্রেমীদের একটি বড় অংশ লাতিন আমেরিকান দেশ আর্জেন্টিনার ভক্ত। এবারের বিশ্বকাপে কেমন হবে আলবেসেলেস্তাদের জার্সি, তা নিয়ে উৎসুক ছিল সমর্থকরা। জুলাই মাসেই হোম জার্সি উন্মোচন করেছিলো আর্জেন্টিনা ফুটবল ফেডারেশন। কিন্তু অ্যাওয়ে জার্সির জন্য বেশ অপেক্ষাই করতে হয়েছে সমর্থকদের।

অপেক্ষা করে অবশ্য সন্তুষ্টই হয়েছেন আর্জেন্টিনা ভক্তরা। গতানুগতিক ধাঁচ থেকে ভিন্ন ডিজাইনের জার্সিটি নজর কাড়ছে ফুটবল বিশ্বের। নীল ও কালো রঙ থেকে বেরিয়ে এবারের জার্সির রঙ দেয়া হয়েছে লেগ্যাসি ইন্ডিগো বা পার্পল রাশ। জার্সির ডিজাইনটি বহন করছে এক শক্তিশালী বার্তা। প্রস্তুতকারী প্রতিষ্ঠান অ্যাডিডাস জানিয়েছে এই রঙের মাধ্যমে লিঙ্গ সমতার বার্তা দেয়া হয়েছে।

অ্যাডিডাস আর্জেন্টিনার জেনারেল ম্যানেজার পাবলো ল্যামো বলেছেন, জার্সির রঙটি মূলত লিঙ্গ সমতার বার্তা বহন করে। সঙ্গে আছে বৈচিত্র্য ও অন্তর্ভুক্তিমূলক সমাজের মূল্যবোধও, যা আমদের ব্র্যান্ড প্রচার করে। খেলাধুলার মাধ্যমে আমরা মানুষের জীবন বদলে দেয়ার সুযোগ পাই। ফুটবল হচ্ছে এমন একটি মাধ্যম, যাকে দিয়ে বাস্তবকে বদলে ফেলা সম্ভব।

শুধু লিঙ্গ সমতার বার্তাই নয় জার্সিটি পরিবেশ সচেতনা বৃদ্ধির প্রতীকও। কারণ জার্সির সূতা প্রস্তুত করা হয়েছে সাগর থেকে সংগ্রহ করা প্লাস্টিক দিয়ে। ফলে এই জার্সির মাধ্যমে সাগর দূষণ রোধের আহ্বান জানানো হয়েছে।

আর্জেন্টিনার হোম জার্সির সাদা রঙের সাথে মিল আছে একই গ্রুপে থাকা সৌদি আরব ও পোল্যান্ডের হোম জার্সির। তাইতো এই দুই দেশের সাথে মুখোমুখি দেখায় উদ্বোধন হয়ে যেতে পারে আলবেসেলেস্তাদের এই নজরকাড়া অ্যাওয়ে জার্সিটির।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *