ঢাকা, মঙ্গলবার ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০১:৫৩ পূর্বাহ্ন
বাউন্ডারি হাঁকাতে গিয়ে ব্যাট ভাঙলেন গেইল
স্পোটস ডেস্ক ::

বাউন্ডারি হাঁকাতে গিয়ে ব্যাট ভেঙে ফেললেন ওয়েস্ট ইন্ডিজের তারকা ব্যাটসম্যান ক্রিস গেইল। বুধবার ভারতের রাঁচিতে লিজেন্ডস লিগ ক্রিকেটে গুজরাট জায়ান্টসের হয়ে খেলতে নেমেছিলেন গেইল। প্রতিপক্ষ ছিল ভিলওয়ারা কিংস।

ইনিংসের ষষ্ঠ ওভারে ঘটে ব্যাট ভাঙার ঘটনা। ওই ওভারে রায়ান সাইডবটমকে টানা দুটি ছক্কা ও তিনটি চার মারেন গেইল। ওভারের চতুর্থ বলটা এক্সট্রা কাভারের ওপর দিয়ে তুলে মারেন গেইল।

বলের সঙ্গে ব্যাটের সংযোগ হওয়ার পরপরই ব্যাটের হাতল থেকে ভেঙে যায়। ততক্ষণে অবশ্য বল পার হয়ে যায় বাউন্ডারি সীমানা। পরে ড্রেসিংরুমের দিকে তাকিয়ে নতুন ব্যাট চান গেইল। ম্যাচটিতে ২৭ বলে ৮টি চার আর দুটি ছক্কায় ৫২ রানের বিধ্বংসী ইনিংস খেলেন গেইল।

সেই ম্যাচে আগে ব্যাট করে গেইলের ব্যাটিং তাণ্ডবে ৬ উইকেটে ১৭২ রান করে গুজরাট জায়ান্টস। টার্গেট তাড়া করতে নেমে লেন্ডন সিমন্সের ৬১ বলের ১২টি চার আর ৩টি ছক্কায় সাজানো ৯৯ রানের অপরাজিত ইনিংসের পরও ৩ রানে হেরে যায় ভিলওয়ারা কিংস।

প্রসঙ্গত, ক্রিস গেইল ২০২১ সালের ৬ নভেম্বর অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-টোয়েন্টি বিশ্বকাপে ম্যাচ খেলার পর আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরে যান। দেশের হয়ে ১৯৯৯ সাল থেকে ২২ বছর ধরে ক্রিকেটে খেলে ৪২টি সেঞ্চুরির সাহায্যে ১৯ হাজার ৫৯৩ রান সংগ্রহের পাশাপাশি ২৬০ উইকেট শিকার করেন গেইল। আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের পর ফ্র্যাঞ্চাইজি লিগে খেলে যাচ্ছেন ৪৪ বছর বয়সী এই তারকা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *