ঢাকা, শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০২:২৫ অপরাহ্ন
বাংলাদেশ দলে সবারই চার-ছক্কা মারার সামর্থ্য আছে: এনামুল
স্পোটস ডেস্ক ::

এশিয়ার শ্রেষ্ঠত্বের লড়াই এশিয়া কাপ আজ শনিবার থেকে শুরু হচ্ছে। বাংলাদেশ নিজেদের প্রথম ম্যাচ খেলবে ৩০ আগস্ট। শারজায় আফগানিস্তানের মুখোমুখি হবে টাইগাররা।

টুর্নামেন্ট ঘিরে শেষ মুহূর্তের প্রস্তুতি সারছে বাংলাদেশ। অনুশীলনের ফাঁকে দুবাইয়ে আইসিসি একাডেমি মাঠে কথা বলেছেন বাংলাদেশ দলের ব্যাটার এনামুল হক বিজয়। তার মতে, এই ফরম্যাটে বাংলাদেশের ভালো করার সুযোগ আছে।

যদিও টি-টোয়েন্টিতে বাংলাদেশ দলে পাওয়ার হিটার নেই বলে প্রায় আলোচনা হয়। তবে এনামুল মনে করেন, বাংলাদেশ দলে পাওয়ার হিটারের চেয়ে ভালো পরিকল্পনা বেশি প্রয়োজন।

অনুশীলন শেষে ভিডিও বার্তায় এনামুল বলেন, ‘আমি প্রায় ১০ বছর ধরে বিপিএল খেলছি, বাংলাদেশের হয়েও খেলেছি। আমার কাছে মনে হয়েছে, আমাদের যে মেধা আর পরিশ্রম, তাতে পাওয়ার হিটিংয়ের চেয়ে পরিকল্পনা বেশি জরুরি। কেউ বলতে পারবে না, দলের কেউ চার-ছক্কা মারতে পারে না বা সামর্থ্য নেই। শতভাগ সামর্থ্য নিয়েই বাংলাদেশ দলে খেলতে হয়।’

এনামুল মনে করেন, বাংলাদেশ দলে সবারই চার-ছক্কা মারার সামর্থ্য আছে। তার মতে, ‘তাদের (ব্যাটসম্যান) নিজস্ব সময় দেওয়া উচিত। ১০ বল হোক, ৩-৪ বল হোক; এরপর চেষ্টা করলে প্রত্যেক খেলোয়াড়ের চার-ছক্কা মারার সামর্থ্য আছে। আমার মনে হয় না ক্রিকেটারদের হতাশ হওয়ার কিছু আছে।’

facebook sharing button
twitter sharing button
whatsapp sharing button

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *