ঢাকা, শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৮:৩৭ পূর্বাহ্ন
বঙ্গোপসাগরে ২৬ মাছ ধরার ট্রলারে ডাকাতি
উখিয়া নিউজ ডেস্ক :

পটুয়াখালীর কুয়াকাটা সংলগ্ন বঙ্গোসাগরে ২৬ মাছ ধরার ট্রলারে ডাকাতির ঘটনা ঘটেছে। এ সময় ৯ জেলেসহ এফবি ভাই ভাই নামে একটি ট্রলার ডুবিয়ে দিয়েছে ডাকাতদল। বৃহস্পতিবার (২৮ জুলাই) রাত ৮টার দিকে সোনাচর সংলগ্ন গভীর সাগরের ছয়বাম এলাকায় এ ঘটনা ঘটে।

বিষয়টি নিশ্চিত করেছেন মহিপুর মৎস্য আড়তদার মালিক সমিতির সাধারণ সম্পাদক রাজু আহমেদ রাজা। ডুবিয়ে দেওয়া ট্রলারের ৯ জেলেকে উদ্ধার করে শুক্রবার রাতে মৎস্য বন্দরে নিয়ে এসেছে মা-বাবার দোয়া নামে অপর একটি ট্রলার।

ডুবিয়ে দেওয়া ট্রলার ও ডাকাতির শিকার জেলেরা বলেন, ২২-২৩ সদস্যের একটি ডাকাতদল দেশীয় অস্ত্র নিয়ে আমাদের ওপর হামলা চালিয়ে মাছসহ সব মালামাল লুট করে নিয়ে যায়। তারা আমাদের ট্রলারটি ডুবিয়ে দেয়। এ সময় তারা আর বেশ কয়েকটি ট্রলারে ডাকাতি করে। পরে রাত ১০টার দিকে সাগর থেকে মা-বাবার দোয়া নামে একটি ট্রলার আমাদের উদ্ধার করে।

এদিকে ডুবিয়ে দেওয়া এফবি ভাই ভাই ট্রলারটি উদ্ধারের চেষ্টা চালাচ্ছে জেলেরা। ইতোমধ্যে ট্রলারটি সোনাচর সংলগ্ন গভীর সাগরের ছয়বাম (৬০ নটিক্যাল মাইল) এলাকা থেকে কুয়াকাটার তিন নদীর মোহনা সংলগ্ন এলাকায় নিয়ে আসা হয়েছে।

ডুবিয়ে দেওয়া ট্রলার মালিক শফিক মিয়া বলেন, ডাকাতরা আমার ট্রলারটি ডুবিয়ে দেওয়ার পর মহিপুরের মা-বাবার দোয়া নামে আরেকটি ট্রলার আমার স্টাফদের উদ্ধার করে। এখন আমরা ট্রলার নিয়ে সমুদ্র থেকে খাপড়াভাঙ্গা নদীতে প্রবেশ করেছি। ঘণ্টা খানেকের মধ্যে ঘাটে পৌঁছাব। আমার ট্রলারটি দুটি ট্রলারের সঙ্গে বেঁধে তীরে আনা হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *