ঢাকা, শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৩:৪৮ অপরাহ্ন
ফুটবলের আগ মুহূর্তে দাবার বোর্ডে মেসি-রোনালদো
স্পোটস ডেস্ক ::

ফুটবল বিশ্বকাপ শুরুর ঠিক কয়েক ঘণ্টা আগে সামাজিক যোগাযোগম্যাধ্যমে ঘুরছে দুই দাবাড়ুর ছবি। কিন্তু তারা পেশাদার দাবা খেলোয়াড় নয়; বরং বিশ্বসেরা দুই ফুটবলার। বিশ্বকাপের মঞ্চে পায়ের যাদু দেখানোর আগে মাথার ব্যায়ামটা সেরে নিচ্ছেনে কি তারা!

ছবিতে দেখা গেছে, সময়ের সবচেয়ে বড় দুই ফুটবল বিজ্ঞাপন আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি ও পর্তুগিজ সুপারস্টার ক্রিস্টিয়ানো রোনালদোকে। যেখানে দুজনই দারুণ মনোযোগে ভাবছেন দাবার চাল নিয়ে। দুজনের গায়েই কালো টি-শার্ট। রোনালদো মাথায় হাত রেখে বোর্ডের দিকে তাকিয়ে ভাবছে আর মেসি থুতনিতে হাত রেখে দেখছেন এবার কি চাল দেয়া হয়। এমনই একটি ছবি নিজেদের সামাজিক যোগাযোগমাধ্যমে শেয়ার করেছেন তারা। দুজনের ক্যাপশন একই। পোস্টও দিয়েছেন শনিবার (১৯ নভেম্বর) রাত ১১টা ৩০ মিনিটে একই সময়ে। বিশ্বকাপের আগে প্রিয় খেলোয়াড়দের ভিন্ন ঘরানার ছবি দেখতে পেয়ে উচ্ছ্বসিত ভক্তরা। লাইক কমেন্টের মাধ্যমে তা প্রকাশও করেছেন তারা।

আর মাত্র কয়েক ঘণ্টা পরই পর্দা উঠছে কাতার বিশ্বকাপের। মাঠে গড়ানোর জন্য প্রস্তুত ‘দ্য গ্রেটেস্ট শো অন আর্থ’। নিঃসন্দেহে এবারের বিশ্বকাপে সবার বাড়তি নজর থাকবে মেসি ও রোনালদোর দিকে। তবে পায়ের যাদু দেখানোর আগে কি মাথায় খেলাটা খেলে নিলেন তারা? এটাই প্রশ্ন ভক্তদের।

শেয়ার করা ছবির ক্যাপশনে লুইঁ ভুঁতোর নতুন ক্যাম্পেইনের ট্যাগলাইন, ‘ভিক্টরি ইজ অ্যা স্টেট অর মাইন্ড।’

ধারণা করা হচ্ছে দুই মেসি-রোনালদোর এটাই শেষ বিশ্বকাপ। কাতারে ফিফার ২২ তম আসরে ক্যারিয়ারের পঞ্চম বিশ্বকাপ খেলবেন দুই ফুটবলার। দুজনই দু’জনের প্রতিদ্বন্দ্বী। দীর্ঘ ক্যারিয়ারে মেসি সাতবার ও রোনালদো পাঁচবার ব্যালন ডি’অর জিতেছেন। মাঠে দুজনে একে অপরের প্রতিদ্বন্দ্বী হলেও মাঠের বাইরে পারস্পরিক সম্মানবোধ বজায় রাখেন এই দুই তারকা। এই ছবি তারও প্রমাণ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *