ঢাকা, মঙ্গলবার ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০২:০২ পূর্বাহ্ন
জাতীয় নির্বাচনে সেনাবাহিনী স্ট্রাইকিং ফোর্স হিসেবে থাকার সম্ভাবনা বেশি: ইসি রাশেদা
উখিয়া নিউজ ডেস্ক :

সবার সহযোগিতায় সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন উপহার দেবে কমিশন বলে মন্তব্য করেছেন নির্বাচন কমিশনার রাশেদা সুলতানা। বলেন, নির্বাচনে মাঠ পর্যায়ের প্রশাসন নিয়ে কোনো শঙ্কা নেই। সেনাবাহিনী স্ট্রাইকিং ফোর্স হিসেবে থাকার সম্ভবনা বেশি।

রংপুর বিভাগীয় কমিশনারের সভাকক্ষে নির্বাচনের প্রস্তুতিমূলক সভা শেষে শুক্রবার সকালে গণমাধ্যমকর্মীদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।

ভোটারদের অধিকার কেড়ে নেওয়ার চেষ্টা হলে আইনি ব্যবস্থা নেওয়া হবে জানিয়ে রাশেদা সুলতানা বলেন, আগের দিন নেই। কমিশন এবার নতুন আইন করেছে ভোটারদের জন্য।নির্বাচনের তারিখ পেছানো হবে কিনা জানতে চাইলে কমিশনার বলেন, যথাসময়ে নির্বাচন অনুষ্ঠিত হবে। পেছানোর কোনো সুযোগ নেই। যে কোনো পরিস্থিতি মোকাবিলা করবে আইনশৃঙ্খলা বাহিনী।

তিনি বলেন, নির্বাচন কমিশনের ওপর অভ্যন্তরীণ বা বহির্বিশ্বের কোনো চাপ নেই। আমরা কোনো চাপে বিশ্বাসী না। সংবিধান সমুন্নত রেখে দেশে একটি সুন্দর, অবাধ ও গ্রহণযোগ্য নির্বাচন অনুষ্ঠিত হবে।

রংপুর বিভাগীয় কমিশনার হাবিবুর রহমানের সভাপতিত্বে সভায় রংপুর, কুড়িগ্রাম, গাইবান্ধা ও লালমনিরহাট জেলার রিটার্নিং কর্মকর্তা, পুলিশ সুপার, সিনিয়র জেলা নির্বাচন অফিসার, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তা এবং উপজেলা নির্বাচন অফিসারসহ থানার অফিসার ইনচার্জ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *