ঢাকা, শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ১০:৩৫ পূর্বাহ্ন
এনজিওকর্মী উদ্ধার : অস্ত্রসহ ২ রোহিঙ্গা গ্রেপ্তার
উখিয়া নিউজ ডেস্ক :

কক্সবাজার টেকনাফের গহীন পাহাড়ে অপহরণকারীদের আস্তানায় অভিযান চালিয়ে অপহৃত দুই এনজিওকর্মীকে উদ্ধার করেছে পুলিশ ও গ্রামবাসী। এসময় অস্ত্রসহ চক্রের সদস্য দুই রোহিঙ্গাকে গ্রেফতার করেছে পুলিশ।

শনিবার (২২ জুলাই) দুপুরে তাদের গ্রেপ্তার করা হয়। টেকনাফ মডেল থানার ওসি জোবাইর সৈয়দ এ তথ্য নিশ্চিত করেন।

গ্রেপ্তার দুই রোহিঙ্গা হলেন নয়াপাড়া রোহিঙ্গা ক্যাম্পের আই ব্লকের সৈয়দ হোছনের ছেলে সেলিম প্রকাশ ছলিম (৩৩) এবং এমআরসি-২৯৩৭১-সি, শেড-৫০৩/২, এর রশিদ আহমদের ছেলে মো. জসিম (১৯)। এসময় তাদের কাছ থেকে দুটি এলজি ও দুই রাউন্ড কার্তুজ পাওয়া যায়।

শুক্রবার (২১ জুলাই) ২৬নং রোহিঙ্গা ক্যাম্পের শালবাগানের পানি শোধনাগারে পানি সরবরাহের জন্য ইঞ্জিন চালু করতে গেলে এনজিওর দুই কর্মী অপহরণের শিকার হন। খবর পেয়ে থানা পুলিশের একাধিক টিম ও স্থানীয় গ্রামবাসী অপহৃতদের উদ্ধারে গহীন পাহাড়ে ডাকাতদের আস্তানায় অভিযান চালায়।

অভিযানে আস্তানা থেকে কার্তুজের খোসা, লোহার শিকল, হেসকো ব্লেড, হাতুড়ি, প্লাস, রেঞ্জ, স্ক্রু ড্রাইভার, টর্চ লাইট, স্প্রে ক্যান, ইলাস্টিক, সিসার তৈরি জালের গুলতি (গুটি) এবং নীল রংয়ের কাপড়ের ব্যাগ উদ্ধার করে পুলিশ।

ওসি জোবাইর সৈয়দ বলেন, অপহরণের শিকার হন এনজিও ফোরাম নামে একটি বেসরকারি সংস্থার দুই কর্মী মোহাম্মদ হাছান (৫৫) ও সাইফুল ইসলাম (১৯)।

তিনি জানান, এ ঘটনায় পৃথক দুটি মামলা হয়েছে। একটি অপহৃত দুই এনজিওকর্মীকে উদ্ধারের ঘটনায় মামলা করেছেন তারা। অপরটি অস্ত্রসহ চক্রের সদস্য দুই রোহিঙ্গাকে গ্রেফতারের ঘটনায় মামলা করেছে পুলিশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *