ঢাকা, শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৩:৩৩ পূর্বাহ্ন
উখিয়া উপজেলা পরিষদ এলাকাকে দৃষ্টিনন্দন করা হবে : ইউএনও নিজাম উদ্দিন
আবদুল্লাহ আল আজিজ ::

উখিয়া উপজেলা পরিষদ কম্পাউন্ড দৃষ্টিনন্দন ও উপভোগ্য করতে বৈচিত্র্যময় করতে রাস্তা সম্প্রসারণ, রাস্তার পাশে দৃষ্টিনন্দন লেক, হাটার রাস্তা, বিশ্রামের চেয়ার নির্মাণ ও উখিয়ার শিশুদের জন্য প্রথম শিশুপার্ক নির্মাণের একটি মেগা প্রকল্প হাতে নেওয়া হয়েছে।

এই প্রকল্প বাস্তবায়নের জন্য সম্ভাব্যতা যাচাইয়ের লক্ষে ২৫ জানুয়ারি (মঙ্গলবার) উপজেলা নির্বাহী কর্মকর্তা নিজাম উদ্দিন আহমদ, উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের উপ-সহকারী প্রকৌশলী আল আমিন বিশ্বাস, রাজপালং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর কবির চৌধুরী সহ অন্যান্য সংশ্লিষ্ট কর্মকর্তারা উপজেলা পরিষদ রাস্তা ও পুকুর পরিদর্শন করেন।

এসময় উপজেলা নির্বাহী কর্মকর্তা নিজাম উদ্দিন আহমদ আশা প্রকাশ করে বলেন, খুব শীঘ্রই পরিকল্পনা বাস্তবে রূপ নিবে।

এদিকে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের অভিমত, উদ্যোগ নেওয়া মেগা প্রকল্পগুলো দ্রুত বাস্তবায়ন করা হলে উপজেলা পরিষদের সৌন্দর্য দৃশ্যমান হবে।

অন্যদিকে শিশু-কিশোরদের বিনোদনের জন্য আকর্ষণীয় শিশুপার্ক নির্মাণের উদ্যোগ নেয়ায় খুশি স্থানীয়রা।

তারা বলেন, এলাকায় শিশুদের বিনোদনের জন্য বিশেষ কোন ব্যবস্থা নেই। দিন দিন দালানকোঠা বৃদ্ধি পাওয়ায় চিত্ত বিনোদন ও জ্ঞান বিকারের জায়গা কমে যাচ্ছে। এ শিশুপার্কটি নির্মাণ হলে শিশুদের বিনোদনে নতুন মাত্রা যোগ করবে। যত দ্রুত পার্কটি নির্মাণ হবে তত দ্রুতই আমাদের শিশুদের জন্য বিনোদনের ব্যবস্থা হবে। শিশুপার্কটি হলে চমৎকার পরিবেশ উপভোগ করার পাশাপাশি শিশুদের অবসর সময়টা অনেক ভাল কাটবে।

তাই এই মেগা প্রকল্প হাতে নেওয়ায় উপজেলা নির্বাহী কর্মকর্তা নিজাম উদ্দিন আহমেদকে সাধুবাদ জানিয়েছেন সচেতন মহল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *