ঢাকা, সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৬:১৪ পূর্বাহ্ন
উখিয়ায় রাশেলের আস্তানায় অভিযান, অস্ত্র ও ড্রেজার মেশিন উদ্ধার
উখিয়া নিউজ ডেস্ক :

কক্সবাজার দক্ষিণ বনবিভাগের আওতাধীন উখিয়া রেঞ্জের থাইংখালী বিটে বালু সন্ত্রাসী রাসেলের আস্তানায় অভিযান চালাতে গিয়ে বেরিয়ে এলো কেচো খুঁড়তে সাপ। অভিযানে ড্রেজার মেশিনসহ বিপুল অস্ত্র উদ্ধার করা হয়। বৃহস্পতিবার বিকাল সাড়ে ৩ টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত বড়ইতলী এলাকায় শ্বাসরুদ্ধকর এ অভিযান চালায় উখিয়া উপজেলা প্রশাসন ও উখিয়া বনবিভাগ।

জানা যায়, দীর্ঘদিন ধরে উখিয়ার রেঞ্জের থাইংখালী বিটের বিভিন্ন স্পটে ড্রেজার মেশিন বসিয়ে অবৈধভাবে বালু উত্তোলন করে আসছে বহু মামলার আসামী চিহ্নিত সন্ত্রাসী মোঃ রাসেল। সে পশ্চিম কোনার পাড়ার শেখ হাবিবুর রহমানের পুত্র। তাঁর বালুর আস্তানায় চলতো নানা অপরাধ। রাসেলের বিরুদ্ধে কেউ মুখ খুললে করা হতো নির্মম নির্যাতন। তাঁর বিরুদ্ধে ১৪টি হত্যা মামলাসহ রয়েছে প্রায় অর্ধশতক মামলা। এতোদিন রাসেলের আস্তানায় বড় কোন অভিযান চালানো হয়নি।


সর্বশেষ গোপন সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার বিকালে যৌথ অভিযান চালিয়ে বালু সন্ত্রাসী রাসেলে আস্তানায়  অভিযান চালিয়ে তাঁর স্থাপনা উড়িয়ে দেয় উখিয়া প্রশাসন ও উখিয়া বনবিভাগ। অভিযানে ২ টি ড্রেজার মেশিন, ২টি লম্বা বন্দুক, বিপুল দেশীয় ধারালো অস্ত্র ও মাদক সেবনের সরঞ্জাম। তবে অভিযানের খবর পেয়ে বালুখেকো ও অপরাধীরা পালিয়ে যায়। উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ইমরান হোসেন সজিব ও উখিয়া রেঞ্জ অফিসার কাজী শফিউল আলমের নেতৃত্বে এই অভিযান চালানো হয়। এসময় থাইংখালী বিট কর্মকর্তা রাকিব হোসেনসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য ও বনকর্মীরা উপস্থিত ছিলেন। পরে অস্ত্র উদ্ধার খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেন উখিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) শেখ মোহাম্মদ আলী (নাদিম)। এই অভিযানে আরো উপস্থিত ছিলেন বিট কর্মকর্তা যথাক্রমে বজলুর রশিদ, সাজ্জাদুজ্জামা,  দুলাল চন্দ্রসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

উখিয়া রেঞ্জ কর্মকর্তা গাজী শফিউল আলম বলেন,দীর্ঘদিন ধরে রাসেলের নেতৃত্বে একটি সিন্ডিকেট ড্রেজার মেশিন বসিয়ে অবৈধভাবে বালু উত্তোলন করে আসছিল, আমরা কক্সবাজার দক্ষিণ বনবিভাগের বিভাগীয় বন কর্মকর্তা মোঃ সারওয়ার আলমের নির্দেশে এবং উপজেলা প্রশাসনের সুদক্ষ নির্বাহী অফিসার ইমরান হোসেন সজিবের নেতৃত্বে অস্ত্র, ড্রেজার মেশিন উদ্ধারসহ বিশাল একটি অভিযান পরিচালনা করেছি, আমাদের এই অভিযান অব্যাহত থাকবে। এ ঘটনায় সন্ত্রাসী রাসেলসহ তাঁর বাহিনীর বিরুদ্ধে অস্ত্র ও বন মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

 

 

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *