ঢাকা, বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৭:১৭ পূর্বাহ্ন
উখিয়ার রাজাপালং ইউপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান রোমান
শামীমুল ইসলাম ফয়সাল ::

ভারপ্রাপ্ত চেয়ারম্যান সালাউদ্দিন র‍্যাবের হাতে আটক হয়েছেন, ৫ আগস্টের পর থেকে স্থবিরতা বিরাজ করছে উখিয়ার রাজাপালং ইউনিয়নের প্রশাসনিক কার্যক্রমে।

অভিভাবকত্বের চেয়ারে শূণ্যতা থাকায় ব্যাঘাত ঘটছে জন্মনিবন্ধন সহ পরিষদ কেন্দ্রিক সব নাগরিক সেবায়, ফলে দুর্ভোগে আছেন ইউনিয়নের প্রায় ৬০ হাজার বাসিন্দা।

জটিলতা নিরসনে উদ্যোগী হয়েছেন ইউপি সদস্যরা, পুরনো প্যানেল ভেঙ্গে দিয়ে গঠন করা হয়েছে নতুন প্যানেল।

মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) সকালে পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত সভায় ১৩ সদস্যদের মধ্যে উপস্থিত ৯ সদস্যের মতামতের ভিত্তিতে এই প্যানেল গঠন করা হয় বলে জানা গেছে।

নতুন প্যানেলে মনোনীতরা হলেন – ৪নং ওয়ার্ড সদস্য মীর শাহেদুল ইসলাম ( প্যানেল চেয়ারম্যান-১), ৩নং ওয়ার্ড সদস্য ছৈয়দ হামজা ( প্যানেল চেয়ারম্যান-২) ও সংরক্ষিত সদস্য রোকসানা বেগম (প্যানেল চেয়ারম্যান-৩)।

ইতিমধ্যে যা অনুমোদনের জন্য একটি চিঠি ইউএনও বরাবর পাঠানো হয়েছে।

আইন অনুযায়ী এই প্যানেল অনুমোদিত হলে চেয়ারম্যানের আসনে ভারপ্রাপ্ত দায়িত্ব পালনের জন্য বসতে যাচ্ছেন সাবেক ইউপি সদস্য মীর কাশেম চৌধুরীর সন্তান রোমান।

বিষয়টি নিশ্চিত করেছেন উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা তানভীর হোসেন।

তিনি বলেন, ” জেলা প্রশাসনের নির্দেশনা ছিলো, আইন মোতাবেক পরিষদের কার্যক্রম স্বাভাবিক রাখতে ইউনিয়ন পরিষদের সদস্যরা সমন্বিত সিদ্ধান্ত নিবেন। রাজাপালং ইউপির একটি চিঠি পেয়েছি আশা করছি শীঘ্রই সেটি অনুমোদন পাবে।”

এদিকে নতুন দায়িত্ব প্রসঙ্গে রোমান জানিয়েছেন, ” আল্লাহর অশেষ রহমত পুঁজি করে রাজাপালংয়ের মানুষের সেবা করতে প্রস্তুত আছি। দায়িত্ব পেলে পবিত্রতার সাথে জনগণের আমানত রক্ষা করবো ইনশাআল্লাহ। ”

ভারপ্রাপ্ত চেয়ারম্যান হওয়ার খবরে ইতিমধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে রাজাপালংয়ের সাধারণ বাসিন্দা সহ রোমানের শুভাকাঙ্ক্ষীদের শুভেচ্ছা জানাতে দেখা গেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *