ঢাকা, রবিবার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭:৪৭ পূর্বাহ্ন
উখিয়ায় অনুমোদনহীন দুটি হাসপাতাল ও একটি ক্লিনিক সিলগালা
নিজস্ব প্রতিবেদক ::

সারা দেশের ন্যায় কক্সবাজার জেলার উখিয়া উপজেলায় অবৈধভাবে গড়ে ওঠা নামসর্বস্ব হাসপাতাল, ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার বন্ধে কার্যক্রম শুরু করেছে উখিয়া উপজেলা স্বাস্থ্য বিভাগ ।

রবিবার  ১২ টা থেকে দুপুর ২টা পর্যন্ত উখিয়া উপজেলার পালংখালী, কোর্টবাজার এলাকায় অভিযান পরিচালনা করে অবৈধভাবে গড়ে ওঠে ২টি হাসপাতাল ও ১ টি ডেন্টাল ক্লিনিকের কার্যক্রম বন্ধ ঘোষণা ও সীল গালা করা হয়েছে।


উখিয়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ তাজ উদ্দীন ও উপজেলা স্বাস্থ্য ও প. প. কর্মকর্তা, ডা. রনজন বড়ুয়া রাজনের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়।
অভিযানের শুরুতে অভিযানিক টিম বালুখালী বাজার সংলগ্ন ‘‘বি. কে. ডেন্টাল কেয়ারে’’ মোবাইল কোর্ট পরিচালনা করে। এ সময় ক্লিনিকে কাউকে পাওয়া যায়নি। এ সময় ডেন্টাল কেয়ারটি সীল গালা করে বন্ধ ঘোষনা করা হয়।
পরবর্তীতে পালংখালী বাজার সংলগ্ন ‘‘তাজমান হাসপাতাল’’ পরিদর্শন করা হয়। পরিদর্শনকালীন উক্ত হাসপাতালের কাগজপত্র পর্যালোচনায় স্বাস্থ্য অধিদপ্তর হতে নিবন্ধনের কোন কাগজের প্রমাণাদি পাওয়া যায়নি। ফলে মোবাইল কোর্ট পরিচালনা করে উক্ত হাসপাতালকে ৪০ হাজার টাকা অর্থ দন্ডসহ হাসপাতালটি বন্ধ ঘোষনা করা হয়। পরে কোটবাজার ‘‘অরিয়ন হাসপাতাল’’ হাসপাতালটি পরিদর্শন করা হয়। পরিদর্শনকালীন উক্ত হাসপাতালটি তালাবদ্ধ অবস্থায় পাওয়া যায়। মোবাইল কোর্ট টিম উক্ত হাসপাতালটিকে পূণরায় তালাবদ্ধ ও সীলগালা করে বন্ধ ঘোষনা করেন।


অভিযানের সময় অন্যান্যদের মধ্যে ছিলেন উখিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. মহি উদ্দীন মহিন, স্যানিটারী ইন্সপেক্টর জনাব মোঃ নুরুল আলম, পরিসংখ্যানবিদ সঞ্জয় দাশ সহ পুলিশ প্রশাসনের সদস্যরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *