ঢাকা, মঙ্গলবার ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০১:৩৯ পূর্বাহ্ন
আনিসুল, সালমান ও জিয়াউল আবারও ১০ দিনের রিমান্ডে
উখিয়া নিউজ ডেস্ক :

রাজধানীর লালবাগ থানা এলাকায় একাদশ শ্রেণির শিক্ষার্থী খালিদ হাসান সাইফুল্লাহকে ও নিউমার্কেট এলাকায় সবুজ আলী নামে একজনকে গুলি করে হত্যার মামলায় সাবেক আইনমন্ত্রী আনিসুল হক, সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপদেষ্টা সালমান এফ রহমান ও চাকরি থেকে অব্যাহতি পাওয়া মেজর জেনারেল জিয়াউল আহসানকে ১০ দিনের রিমান্ডে নেওয়া হয়েছে।

শনিবার  ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ জসিম পৃথক ২ মামলায় এই রিমান্ড মঞ্জুর করেন।

বিকালে আনিসুল ও সালমানকে নিউমার্কেট থানার দোকান কর্মচারী শাহজাহান আলী হত্যা মামলায় ১০ দিনের রিমান্ডে শেষে আদালতে হাজির করা হয়। অন্যদিকে সদ্য চাকরি থেকে অব্যাহতি পাওয়া মেজর জেনারেল জিয়াউল আহসানকে ৮ দিনের রিমান্ডে শেষে আদালতে হাজির করা হয়। ওই মামলায় তদন্ত কর্মকর্তা তাদের কারাগারে আটক রাখার আবেদন করেন। শুনানি শেষে আদালত কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

তবে লালবাগ থানার শিক্ষার্থী খালিদ হাসান হত্যা মামলায় তাদের গ্রেপ্তার দেখানোর আবেদন করেন তদন্ত কর্মকর্তা লালবাগ থানার এসআই আক্কাস আলী। একইসঙ্গে প্রত্যেকের ১০ দিনের রিমান্ডের আবেদন করেন।

আদালত প্রথমে তিনজনকে গ্রেপ্তার দেখানোর আবেদন মঞ্জুর করেন এবং পরে শুনানি শেষে প্রত্যেককে ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেন। আদালতের পুলিশ পরিদর্শক মো. আসাদুজ্জামান বিষয়টি নিশ্চিত করেন।

গত ১৮ জুলাই বিকাল ৬টার দিকে লালবাগ থানাধীন আজিমপুর সরকারি আবাসিক এলাকায় বৈষম্যবিরোধী ছাত্র-জনতার মিছিলে গুলিবিদ্ধ হন আইডিয়াল কলেজের প্রথম বর্ষের শিক্ষার্থী খালিদ হাসান সাইফুল্লাহ। পরে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

হত্যা মামলায় গ্রেপ্তার সাবেক সেনা কর্মকর্তা জিয়াউল ৮ দিনের রিমান্ডেহত্যা মামলায় গ্রেপ্তার সাবেক সেনা কর্মকর্তা জিয়াউল ৮ দিনের রিমান্ডে

এ ঘটনায় লালবাগ থানায় দায়ের করা মামলায় বলা হয়, কিছু আসামির যোগসাজশ ও উসকানিমূলক বক্তব্যে ও সরাসরি নির্দেশে গুলি চালানো হয়।

এ ঘটনায় খালিদ হাসান সাইফুল্লার বাবা কামরুল হাসান বাদী হয়ে লালবাগ থানায় শেখ হাসিনাসহ তার মন্ত্রিপরিষদ সদস্য ও ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তাদের বিরুদ্ধে মামলা করেন।

সবুজ হত্যা মামলায় ৫দিন রিমান্ড:

অন্যদিকে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালীন নিউমার্কেট এলাকায় সবুজ আলী নামে একজন গুলিবিদ্ধ হয়ে মারা যান। ওই মামলায় দশ দিনের রিমান্ডের আবেদন করে নিউমার্কেট থানার পুলিশ। শুনানি শেষে আদালত এই মামলায় গ্রেপ্তার দেখিয়ে প্রত্যেককে ৫দিন করে রিমান্ড মঞ্জুর করেন।

উল্লেখ্য গত ১৩ আগস্ট রাতে নৌপথে পালাতে গিয়ে সদরঘাট এলাকা থেকে গ্রেপ্তার হন সালমান এফ রহমান ও আনিসুল হক। পরদিন নিউমার্কেট থানায় দায়ের করা হকার শাহজাহান আলী হত্যা মামলায় তাদের ১০ দিনের রিমান্ডে নেওয়া হয়।

অন্যদিকে গত ১৫ আগস্ট রাজধানীর খিলক্ষেত এলাকা থেকে জিয়াউল আহসানকে গ্রেপ্তার করা হয়। পরদিন তাকে ৮ দিনের রিমান্ডে নেওয়া হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *