ঢাকা, বৃহস্পতিবার ২০ জুন ২০২৪, ০১:৫৩ পূর্বাহ্ন
শিক্ষার্থী-ব্যবসায়ী সংঘর্ষ: ছত্রভঙ্গ করতে পুলিশের গুলি-টিয়ারশেল
ডেস্ক রিপোর্ট ::

নিউ মার্কেট এলাকায় শিক্ষার্থী ও ব্যবসায়ীদের সংঘর্ষ নিয়ন্ত্রণে আনতে টিয়ারশেল নিক্ষেপ করেছে পুলিশ। এসময় পুলিশ সদস্যদের গুলি করতেও দেখা যায়। গুলি করার পর পুলিশের সঙ্গে লাঠিসোঁটা ও ইটপাটকেল হাতে অবস্থান করা ব্যবসায়ীদের উল্লাস করতে দেখা যায়।

মঙ্গলবার (১৯ এপ্রিল) দুপুরে নিউমার্কেট এলাকায় এমন দৃশ্য দেখা যায়।

সরেজমিনে দেখা যায়, পুলিশ ১টা ১৫ মিনিটের দিকে টিয়ারশেল নিক্ষেপ করতে থাকে। এসময় নিউ মার্কেট এলাকায় সংঘর্ষরত ব্যবসায়ীদের পুলিশের সঙ্গে ঢাকা কলেজের দিকে এগুতে দেখা যায়। পুলিশ শিক্ষার্থীদের ঢিলের বিপরীতে টিয়ারশেল নিক্ষেপ করে। টিয়ারশেল নিক্ষেপের সঙ্গে হই হই ধ্বনি দিয়ে উল্লাস প্রকাশ করতে দেখা যায় ব্যবসায়ীদের।

jagonews24

এসময় ঢাকা কলেজের শিক্ষার্থী হাসান আলী জাগো নিউজকে বলেন, ঢাকা কলেজের অভ্যন্তরে গুলি চালাচ্ছে পুলিশ। পুলিশের টিয়ারশেলে আহত হচ্ছেন শিক্ষার্থীরা।

এর আগে মঙ্গলবার (১৯ এপ্রিল) সকাল থেকে নীলক্ষেত মোড়ে অবস্থান নেয় শিক্ষার্থীরা। এরপর শুরু হয় সংঘর্ষ। সকাল সাড়ে ১০টার পর নীলক্ষেত মোড় থেকে সায়েন্সল্যাব পর্যন্ত এলাকায় থেমে থেমে সংঘর্ষ চলে।

পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে কাঁদানে গ্যাস ছোড়ে পুলিশ। কয়েকটি ককটেল বিস্ফোরণের শব্দও পাওয়া যায়।

সংঘর্ষের এক পর্যায়ে বেলা ১১টার দিকে ঢাকা কলেজের শিক্ষার্থীরা কলেজের গেটে এবং ব্যবসায়ীরা চন্দ্রিমা সুপার মার্কেটের সামনের সড়কে অবস্থান নেয়।

ইটপাটকেল ছোড়াছুড়ি চলছে উভয়পক্ষের মধ্যে। উভয়পক্ষই ইটপাটকেল, লাঠিসোঁটা ও দেশীয় অস্ত্র নিয়ে মুখোমুখি অবস্থান করছে। তাদের মধ্যে অনেকেই হেলমেট পড়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে।

সোমবার রাতে নিউমার্কেট এলাকায় ঢাকা কলেজ শিক্ষার্থীদের সঙ্গে প্রায় আড়াই ঘণ্টা ধরে ব্যবসায়ীদের সংঘর্ষের ঘটনা ঘটে। দিনগত রাত ১২টার দিকে শুরু হওয়া এ সংঘর্ষ চলে রাত আড়াইটা পর্যন্ত। মধ্যরাতে দুই পক্ষকে ওই এলাকা থেকে সরিয়ে দিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে পুলিশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *