ঢাকা, শুক্রবার ০১ মার্চ ২০২৪, ০৯:৪৭ পূর্বাহ্ন
‘রোহিঙ্গা নেতা মুহিবুল্লাহ হত্যাকাণ্ডে সরাসরি অংশ নিয়েছি’
আমাদের সময় ::

শীর্ষ রোহিঙ্গা নেতা মুহিব্বুল্লাহকে হত্যার মিশনে সরাসরি অংশ নেন সন্ত্রাসী আজিজুল হক। শনিবার সন্ধ্যায় আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন তিনি। জবানবন্দিতে আজিজুল জানান, হত্যার মিশনে যে পাঁচজন অংশ নেয় তাদের মধ্যে তিনি ছিলেন অন্যতম। তারা তিনজন মুহিবুল্লাহর অফিসে ঢুকে গুলি করেন। বাকি দুজন বাইরে পাহারা দেন। দুই মিনিটেই হত্যার মিশন শেষ করেন তারা।

মুহিব্বুল্লাহ হত্যা মামলার তদন্তকারী কর্মকর্তা উপপরিদর্শক (এসআই) কার্তিক চন্দ্র জানান, আসামি আজিজুল হক মুহিব্বুল্লাহ হত্যায় সরাসরি অংশ নিয়েছে বলে আদালতে স্বীকার করেছেন। আদালতকে তিনি বলেন, ‘শীর্ষ রোহিঙ্গা নেতা মুহিবুল্লাহ হত্যাকাণ্ডে আমি নিজেই সরাসরি অংশ নিয়েছি।

আজিজুল আরও জানান, হত্যার মিশনে পাঁচ রোহিঙ্গা অংশ নেন। তাদের তিনজনের কাছে অস্ত্র ছিল। অস্ত্রধারীরা মুহিব্বুল্লাহর অফিসে ঢুকে গুলি করে। অপর দুইজন অফিসের বাইরে পাহারায় ছিল।

কক্সবাজারের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট জেরিন সুলতানার আদালতে এই স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন আজিজুল হক। এর আগে ভোরে কক্সবাজারের ১৪ এপিবিএন পুলিশ তাকে রোহিঙ্গা ক্যাম্প থেকে গ্রেপ্তার করে।

তার দেওয়া তথ্যের ভিত্তিতে পুলিশ আরও তিন রোহিঙ্গাকে গ্রেপ্তার করে। এরপর এপিবিএন পুলিশ আসামিদের উখিয়া থানা পুলিশের কাছে হস্তান্তর করে। পরে বিকেল পাঁচটার দিকে আদালতে নেওয়া হয় আসামিদের। প্রায় দুই ঘণ্টা ধরে আদালতের বিচারক জেরিন সুলতানা আজিজুল হকের জবানবন্দি গ্রহণ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *