ঢাকা, শনিবার ১৩ জুলাই ২০২৪, ০৭:৪০ অপরাহ্ন
রোহিঙ্গা ক্যাম্পে আরসার শীর্ষ কমান্ডারসহ আটক -৫
উখিয়া নিউজ ডেস্ক :

কক্সবাজারের উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে অভিযান চালিয়ে আরসার শীর্ষ কমান্ডার সহ পাঁচজনকে গ্রেফতার করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

এসময় তাদের কাছ থেকে ১টি বিদেশি পিস্তল, ১টি এলজি, ১টি ওয়ানশুটার গান, ১০ রাউন্ড কার্তুজ, ২কেজি বিস্ফোরক দ্রব্য উদ্ধার করতে সক্ষম হয়। এছাড়া তিনটি মোবাইল ও ২ হাজার টাকা জব্দ করা হয়।
গ্রেপ্তারকৃতরা হলো উখিয়ার কুতুপালং ৫ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের সি ব্লকের বাসিন্দা মৃত আবুল বাশার এর ছেলে মোঃ শহিদুল ইসলাম প্রকাশ মৌলভী অলি আকিজ (৫০), উখিয়ার কুতুপালং ৬ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের ডি ব্লকের বাসিন্দা মৌলভী আনোয়ার এর ছেলে মোঃ ফয়সাল প্রকাশ মাস্টার ফয়সেল (২৮)।

উখিয়ার ক্যাম্প-২০ এক্সটেনশন এর বি-৫ ব্লকের বাসিন্দা রহমত উল্লাহর ছেলে হাফেজ ফয়জুর রহমান (২৪), উখিয়ার বালুখালী ৮ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের বি-৪৪ ব্লকের বাসিন্দা মৃত করিম উ্ল্লাহর ছেলে মোঃ সালাম প্রকাশ মাস্টার সালাম (২০) ও উখিয়ার ২২ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের বাসিন্দা আনু মিয়ার ছেলে মোঃ জুবায়ের (২৪)। গ্রেপ্তারকৃতদের দুপুরে উখিয়া থানায় হস্তান্তর করা হয়।

রবিবার (৯ জুন) রাতে রোহিঙ্গা ক্যাম্প-৪-এ বিশেষ অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয় বলে জানান র‌্যাব ১৫-এর কর্মকর্তা অতিরিক্ত পুলিশ সুপার (এএসপি) মিডিয়া মো. আবু সালাম চৌধুরী। র‌্যাবের দাবি, আরসার শীর্ষ নেতা মৌলভী আকিজ রোহিঙ্গা নেতা মাস্টার মহিবুল্লাহ হত্যা ও রোহিঙ্গা ক্যাম্পে চাঞ্চল্যকর সেভেন মার্ডারের অন্যতম পরিকল্পনাকারী। তার বিরুদ্ধে হত্যা, অস্ত্র, অপহরণসহ ২১টির বেশি মামলা রয়েছে।

তিনি জানান, আরসার শীর্ষ নেতা মৌলভী আকিজসহ সন্ত্রাসীরা ক্যাম্প-৪ -এ অবস্থান করছে এমন সংবাদের ভিত্তিতে রবিবার (৯ জুন) গভীর রাতে বিশেষ অভিযান চালানো হয়। অভিযানে আরসার শীর্ষ নেতা মৌলভী আকিজসহ ৫ জনকে গ্রেপ্তার করা হয়েছে। তাদের কাছ থেকে অস্ত্র, গোলাবারুদ এবং বিস্ফোরক উদ্ধার করা হয়।সোমবার (১০ জুন) দুপুরে কক্সবাজারের র‌্যাব-১৫-এর কার্যালয়ে প্রেস বিফ্রিংয়ের এ তথ্য জানানো হয়।

এছাড়া আরসা প্রধান নেতা আতাউল্লাহর দেহরক্ষী আকিজ’সহ সর্বমোট ১১২ জন আরসা সন্ত্রাসীকে গ্রেফতার করেছে র‌্যাব। এসব সন্ত্রাসীদের কাছ থেকে ৫১.৭১ কেজি বিস্ফোরক, ০৫টি গ্রেনেড, ০৩টি রাইফেল গ্রেনেড, ১০টি দেশীয় তৈরী হ্যান্ড গ্রেনেড, ১৩টি বিদেশী আগ্নেয়াস্ত্র, ৫৪টি দেশীয় আগ্নেয়াস্ত্র, ১৬৮ রাউন্ড গুলি-কার্তুজ, ৬৭ রাউন্ড খালি খোসা, ০৪টি আইডি ও ৪৮টি ককটেল উদ্ধার করা হয়। গ্রেফতারকৃতদের বিরুদ্ধে উখিয়া থানায় মামলা রুজুর প্রক্রিয়া চলছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *