ঢাকা, রবিবার ২৫ ফেব্রুয়ারী ২০২৪, ০৪:০০ পূর্বাহ্ন
ম্যাচ হারলেও হৃদয় জিতেছে টাইগার ভক্তের যে ছবি
স্পোটস ডেস্ক ::

ঘরের মাঠে ক্রিকেটের দুই পরাশক্তি অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের বিরুদ্ধে দাপটের সঙ্গে সিরিজ জিতে সমর্থকদের প্রত্যাশার পারদ চূড়ায় পৌঁছে দিয়েছিল সাকিব-মাহমুদউল্লাহরা। কিন্তু আরব-আমিরাতে বিশ্বকাপ মঞ্চে প্রথম ম্যাচে হেরে দর্শকদের মনে ধাক্কা দেয় টাইগাররা। তা সত্ত্বেও আশা ছাড়তে নারাজ ছিল দেশের কোটি কোটি ক্রিকেট-পাগল মানুষ। কিন্তু কোনোমতে প্রথম রাউন্ড টপকালেও সুপার টুয়েলভে কোনো ম্যাচে জয়ের স্বাদ পায়নি বাংলাদেশ।

বিশ্বকাপ মিশনে ব্যর্থতার কারণ খুঁজতে গিয়ে কম জলঘোলা হয়নি। খেলোয়াড়, সাবেক খেলোয়াড়, কোচ, বোর্ড কর্মকর্তা, এমনকি ক্রিকেটারদের পরিবারের সদস্যরাও লিপ্ত হন পরস্পরের দোষ খুঁজতে। দেশের ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) ঘোষণা দেয় বড় ধরনের পরিবর্তনের। পাকিস্তান সিরিজকে কেন্দ্র করে হয়েছেও বেশ কিছু পরিবর্তন। কিন্তু পরিবর্তন হয়নি শুধু ম্যাচের ফলাফলের। হারের ধারা অব্যাহত রয়েছে বাংলাদেশের।

মিরপুরের হোম অব ক্রিকেটে ৩-০-তে সিরিজ হেরেছে মাহমুদউল্লাহরা। হোয়াইট ওয়াশ হওয়ার লজ্জা নিয়ে যখন মাঠ ছাড়ছিলেন ক্রিকেটাররা, তখন খুদে টাইগার ভক্তের দু’চোখ গলে বেরিয়েছে অশ্রুধারা। খেলায় হার জিত থাকবেই। তাই বলে একের পর এক ম্যাচে হারতে থাকা দলটির সমর্থক হয়ে থাকাটা যেন চেয়ে অনেক কঠিন। তাইতো চোখের জল আটকে রাখতে পারেনি শিশুটি।

টাইগারদের হারের বৃত্ত হয়তো একদিন ভাঙবে। কিন্তু ক্রিকেটের জন্য এ দেশের কোটি মানুষের অগাধ ভালোবাসা আর গভীর আবেগের একটি প্রতীক হয়ে থাকবে অশ্রুসিক্ত শিশুর এই ছবিটি। যা দেখলে হয়তো কিছুটা হলেও ক্রিকেটাররা বুঝতে পারবেন তাদের প্রতিটি ক্যাচ মিস, বাজে ব্যাটিং আর বাজে বোলিংয়ে কতটা রক্তক্ষরণ হয় এ দেশের ক্রিকেটভক্তদের হৃদয়ে।

ছবিটি শেয়ার করে শিশুটির প্রশংসা এবং তার প্রতি ভালোবাসা প্রকাশ করেছেন অসংখ্য সামাজিক যোগাযোগমাধ্যম ব্যবহারকারী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *