ঢাকা, সোমবার ২৭ মে ২০২৪, ০৩:২০ পূর্বাহ্ন
মেসিকে বার্সায় ফেরানোর ইঙ্গিত দিলেন জাভি
স্পোটস ডেস্ক ::

অর্ধেক বেতনে থাকতে চেয়েছিলেন প্রিয় ন্যু-ক্যাম্পে। তবুও লিওনেল মেসির ঠাঁই হয়নি বার্সেলোনায়। স্প্যানিশ লা লিগার বেতন কাঠামোর সীমাবদ্ধতার অজুহাতে আর্জেন্টাইন সুপারস্টারকে বিদায় করেছে কাতালানরা। কান্না বিজড়িত কণ্ঠে বার্সা ত্যাগ করা মেসি হাসিমুখে জড়িয়ে নিয়েছেন পিএসজির ৩০ নম্বর জার্সি। তবে পার্কে দেস প্রিন্সেসে কি সুখ খুঁজে পেয়েছেন মেসি? নিজেকে হন্যে হয়ে খুঁজে বেড়ানো মেসি উল্টো সমর্থকদের কাছ থেকে পেয়েছেন দুয়ো ধ্বনি। অসুখের সময়ে আর্জেন্টাইন তারকার জন্য স্বস্তি হতে পারে জাভি হার্নান্দেজের বাণী। বার্সা কোচ দিয়েছেন মেসিকে ন্যু-ক্যাম্পে ফেরানোর আভাস।

বার্সেলোনায় থাকাকালে প্রত্যেকটা ম্যাচের পরিকল্পনা গড়ে উঠতো মেসিকে কেন্দ্র করে। পরিচিত আঙিনায় আর্জেন্টিনা অধিনায়ক প্রতি ম্যাচেই ধরা দিতেন সেরা ছন্দে।

কিন্তু অনিচ্ছাকৃত দল বদলের পর পিএসজিতে নিজের ছায়া বনে গেছেন মেসি। স্বরূপে ফেরার চেষ্টায় থাকা মেসি জালের দেখা পান কালে-ভদ্রে। সর্বশেষ চ্যাম্পিয়নস লীগে রিয়াল মাদ্রিদের কাছে পরাস্ত হওয়ার পর লিগ ওয়ানের ম্যাচে পিএসজি সমর্থকদের দুয়ো শুনতে হয়েছে মেসি-নেইমারকে। বলা চলে, ন্যু-ক্যাম্পে সমাদৃত মেসি সবমিলিয়ে প্যারিসে সুখী নন এখনো। বার্সেলোনায় ক্যারিয়ার শেষ করতে চাওয়া মেসিকে পুনরায় ফেরাবে বার্সেলোনা? জাভির আশ্বাস, ‘মেসির জন্য ন্যু-ক্যাম্পের দুয়ার সর্বদা খোলা’।
সম্প্রতি এল ক্ল্যাসিকো এপিকে দেয়া সাক্ষাৎকারে জাভি বলেন, ‘ইতিহাসের সেরা খেলোয়াড় সে।

সবসময়ই তাকে বার্সেলোনায় স্বাগতম। আমি যতদিন দলের কোচ সে যেকোনো দিন ফিরতে পারে বার্সায়। আমরা তার কাছে ঋণী।’

মৌসুমের শুরুতে ফ্রি এজেন্ট মেসিকে দলে ভিড়িয়েছে প্যারিস সেইন্ট জার্মেই। চুক্তি অনুযায়ী দুই মৌসুম প্যারিসের ক্লাবটির হয়েই খেলবেন আর্জেন্টাইন সুপারস্টার। সুযোগ রয়েছে চুক্তির মেয়াদ বর্ধনেরও। জাভি বলেন, ‘পিএসজির সঙ্গে চুক্তিবদ্ধ সে। যেকারণে বেশি কিছু বলতে পারছি না। তবে সে আমাদের অনুশীলন দেখতে আসতে পারে এবং আমাদের সঙ্গে কথা বলতে পারে। সে বার্সার জন্য যা করেছে তা অমূল্য।’

সরাসরি কিছু না বললেও, জাভির কথায় স্পষ্ট ইঙ্গিত রয়েছে মেসিকে ফেরাতে আলোচনায় বসতে রাজি তারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *