ঢাকা, সোমবার ১৫ জুলাই ২০২৪, ০৬:৩৪ অপরাহ্ন
মুহিবুল্লাহ হত্যার পর ১৭২ রোহিঙ্গা গ্রেফতার
নিজস্ব প্রতিবেদক ::

কক্সবাজারের উখিয়ায় রোহিঙ্গা নেতা মুহিবুল্লাহ হত্যার পর থেকে এ পর্যন্ত বিভিন্ন অপরাধে ১৭২ জনকে গ্রেফতার করেছে ১৪ আমর্ড পুলিশ ব্যাটালিয়নের সদস্যরা। এসব অভিযানে ইয়াবা ও অস্ত্র উদ্ধার করা হয়।

সোমবার (০১ নভেম্বর) এসব তথ্য জানিয়েছেন ১৪ আর্মড পুলিশ ব্যাটালিয়নের অধিনায়ক (পুলিশ সুপার) নাইমুল হক। তিনি জানান, ২৯ সেপ্টেম্বর মুহিবুল্লাহ হত্যাকাণ্ডের পর থেকে রোহিঙ্গা ক্যাম্পে দুর্বৃত্তদের বিরুদ্ধে বিশেষ অভিযান অব্যাহত রাখা হয়। এ পর্যন্ত ১১৪ জনকে গ্রেফতার করা হয়েছে।

তাছাড়া মাদক ব্যবসা, চোরাচালানের সঙ্গে সংশ্লিষ্ট, ওয়ারেন্টভুক্ত আসামিসহ বিভিন্ন অপরাধে জড়িত আরও ৫৮ জনকে গ্রেফতার করা হয়েছে। এ সময় মুহিবুল্লাহ হত্যার সঙ্গে জড়িত ১০ আসামিকে গ্রেফতার করা হয়। তার মধ্যে তিনজন আসামি আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দিয়েছেন।

এসব অভিযানে ১১ হাজার ২৯৪ পিস ইয়াবা, ৪০ গ্রাম গাঁজা, চারটি দেশীয় তৈরি আগ্নেয়াস্ত্র, ৪ রাউন্ড কার্তুজ, ২ রাউন্ড ৭.৬২ চায়না রাইফেলের গুলি, ১৪টি রামদা, পাঁচটি লোহার হাসুয়া, একটি কিরিজ, ১২টি দা, তিনটি লম্বা আকৃতির ধামা, একটি ছোরা ও একটি রড উদ্ধার করা হয়। তাছাড়া অবৈধ মজুদ করে রাখা ৬০০ কেজি চাল, ৮৯ লিটার তেল।

অধিনায়ক (পুলিশ সুপার) নাইমুল হক বলেন, রোহিঙ্গা ক্যাম্পের দুর্বৃত্তদের বিরুদ্ধে অভিযান চলবে। আমরা চাই সাধারণ রোহিঙ্গারা ভালো থাক। কাউকে সন্ত্রাসী কার্যকলাপ করতে দেওয়া হবে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *