ঢাকা, শুক্রবার ১২ জুলাই ২০২৪, ১২:৩৪ অপরাহ্ন
বেসরকারি বিশ্ববিদ্যালয় AIUB এর হল রুমে টুরিস্ট পুলিশ ঢাকা রিজিয়নের “স্টুডেন্ট ট্যুরিজম সিকিউরিটি” শীর্ষক সেমিনার
উখিয়া নিউজ ডেস্ক :

বুধবার বেলা ৩ ঘটিকায় রাজধানী ঢাকার বেসরকারি বিশ্ববিদ্যালয় AIUB এর হলরুমে রাউন্ড টেবিল বাংলাদেশ ও AIUB এর যৌথ আয়োজনে এবং টুরিস্ট পুলিশ ঢাকা রিজিয়নের সহায়তায় “স্টুডেন্ট ট্যুরিজম সিকিউরিটি” শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়। উক্ত সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা রিজিয়ন টুরিস্ট পুলিশ সুপার জনাব মোঃ নাঈমুল হক পিপিএম এবং সভাপতিত্ব করেন উক্ত বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর ( ভিসি) জনাব প্রফেসর ডক্টর সাইফুল ইসলাম।

অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য প্রদান করেন বিশ্ববিদ্যালয়ের ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ডক্টর সানিয়াতুর রহমান। ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের লেকচারার জনাব মোঃ মাহমুদুল হাসান বিশ্ববিদ্যালয়ের ট্যুরিজম ফ্যাকাল্টির বিভিন্ন এক্টিভিটিজ এর উপর প্রেজেন্টেশন প্রদান করেন। পরবর্তীতে রাউন্ড টেবিল বাংলাদেশ-১ ফাউন্ডার এবং চার্টার চেয়ারম্যান টিআর. মোহাম্মদ এজাজ মাহমুদ রনি রাউন্ড টেবিল বাংলাদেশের বাংলাদেশস্থ কর্মকাণ্ডের উপর একটি প্রেজেন্টেশন প্রদান করেন। পরবর্তীতে টুরিস্ট পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার মোমেনা খাতুন “স্টুডেন্ট ট্যুরিজম সিকিউরিটি” শীর্ষক প্রেজেন্টেশন প্রদান করেন।

পরবর্তীতে অনুষ্ঠানের প্রধান অতিথি জনাব মোঃ নাইমুল হক পিপিএম টুরিস্ট পুলিশ এবং বাংলাদেশ পুলিশের বিভিন্ন কর্মকাণ্ড এবং ছাত্র-ছাত্রীদের করণীয় ও বর্জনীয় সম্পর্কে বিশদ বক্তব্য প্রদান করেন। সর্বশেষে বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর সভাপতির বক্তব্য প্রদান করেন।

সেমিনারে উপস্থিত ছাত্রছাত্রীরা বিভিন্ন বিষয়ের উপর পুলিশ সুপার জনাব মোঃ নাঈমুল হক পিপিএমকে প্রশ্ন জিজ্ঞেস করেন এবং তিনি প্রশ্নের উত্তর প্রদান করেন। অনুষ্ঠানের সভাপতি তার বক্তব্যে বাংলাদেশ টুরিস্ট পুলিশকে তাদের এরূপ কর্মকাণ্ড কে স্বাগত জানান এবং উক্ত সেমিনারটি খুবই যুগোপযোগী এবং ছাত্র-ছাত্রী সহ সকল শিক্ষকদের জন্য উপকারী বলে উল্লেখ করেন।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর জনাব এসএএম মঞ্জুর এইচ খান, বিবিএ প্রোগ্রামের পরিচালক ডক্টর রেজবিন নাহার, সিওই বিভাগের প্রধান চৌধুরী আকরাম হোসেন সহ টুরিস্ট পুলিশের বিভিন্ন ঊর্ধ্বতন কর্মকর্তা ও রাউন্ড টেবিলের বিভিন্ন সদস্যবৃন্দ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *