ঢাকা, বুধবার ২৮ ফেব্রুয়ারী ২০২৪, ০১:১৮ পূর্বাহ্ন
বিশ্বকাপ সেমিফাইনালে বিশেষ নজর থাকবে যাদের দিকে
স্পোটস ডেস্ক ::

টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে বুধবার ইংল্যান্ড-নিউজিল্যান্ড ও বৃহস্পতিবার মাঠে নামছে পাকিস্তান-অস্ট্রেলিয়া।

প্রথম ম্যাচ বুধবার অনুষ্ঠিত হবে আবুধাবিতে রাত আটটায়। দ্বিতীয় ম্যাচ হবে বৃহস্পতিবার দুবাইতে একই সময়ে।

গ্রুপ পর্বে দুই দলের যেসব তারকা ফর্মে ছিলেন সেমিফাইনালে মূলত তাদের দিকে থাকবে বাড়তি নজর।

দেখে নিন এমন কয়েকজনকে যাদের দিকে থাকবে বিশেষ নজর।

বাবর আজম

সেমিফাইনালে পাকিস্তানের অধিনায়কের দিকে আলাদা নজর থাকবে নানা কারণে। এখন পর্যন্ত তার দল হারেনি এক ম্যাচও। পাকিস্তানি এ ওপেনারও আছেন দারুণ ছন্দে। এখন পর্যন্ত তিনি এ বিশ্বকাপের সর্বোচ্চ ২৬৪ রান করেছেন।

জস বাটলার

ইংল্যান্ডের এ ব্যাটারের দিকে থাকবে বিশেষ নজর। কারণ এ বিশ্বকাপে তিনি ইংল্যান্ডের অন্যতম ভরসা। বিশ্বকাপে তার রান ২৪০। আছেন দ্বিতীয় স্থানে। তার সেঞ্চুরি একটি ও হাফ সেঞ্চুরিও একটি।

মোহাম্মদ রিজওয়ান

পাকিস্তানের মোহাম্মদ রিজওয়ান রয়েছেন তার চেনা ছন্দে। প্রতিপক্ষের বোলারদের দারুণভাবে সামলেছেন এ ব্যাটার। টুর্নামেন্টে ২০ চার ও ৮টি ছয় মেরেছেন পাকিস্তানের এ ওপেনার। তার দিকেও থাকবে সেমিফাইনালে বিশেষ নজর।

ডেভিড ওয়ার্নার

ফর্মহীনতার কারণে নানা কথা শুনতে হয়েছে অস্ট্রেলিয়ান ওপেনার ডেভিড ওয়ার্নারকে। কিন্তু নিজের দুঃসময় পার করে ফের আলোচনায় এখন তিনি। পাঁচ ম্যাচে তার সংগ্রহ ১৮৭ রান। সর্বোচ্চ ৮৯, করেছেন দুটি ফিফটি।

মার্টিন গাপটিল

নিউজিল্যান্ডের অন্যতম ভরসা মার্টিন গাপটিল। এখন পর্যন্ত প্রায় ম্যাচেই তার হাত ধরে উড়ন্ত সূচনা পেয়েছে কেন উইলিয়ামসনের দল। পাঁচ ম্যাচে গাপটিলের সংগ্রহ ১৭৬।

ট্রেন্ট বোল্ট

নিউজিল্যান্ডের এ বাহাতি বোলার হয়ে উঠতে পারেন ম্যাচের জয়-পরাজয়ের নির্ধারক। ইতোমধ্যে গ্রুপ পর্বের পাঁচ ম্যাচে ১১ উইকেট শিকার করেছেন ট্রেন্ট বোল্ট।সবমিলিয়ে ১৯.৪ ওভার বল করে রান দিয়েছেন মাত্র ১১৫।

অ্যাডাম জাম্পা

অস্ট্রেলিয়ান এ লেগস্পিনার গ্রুপ পর্বের পাঁচ ম্যাচে নিয়েছেন ১১ উইকেট। সবমিলিয়ে ১৯ ওভার বল করে রান দিয়েছেন মাত্র ১০৯। ১৯ রানের বিনিময়ে পাঁচ উইকেট শিকার তার সেরা বোলিং ফিগার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *