ঢাকা, মঙ্গলবার ১৬ এপ্রিল ২০২৪, ১১:২৮ পূর্বাহ্ন
পানের ভাজে ৬৫ হাজার ইয়াবা!
উখিয়া নিউজ ডেস্ক :

রাজধানীর শ্যামপুর এলাকা থেকে পানের ভাজে ইয়াবা পাচারকালে ৬৫ হাজার ১০৫ পিস ইয়াবা বড়িসহ তিনজন মাদক কারবারিকে গ্রেপ্তার করেছে র‌্যাব। আজ রোববার বিকেলে রাজধানীর কারওয়ান বাজারে র‍্যাব মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে এসব কথা জানান র‍্যাব-১০ এর অধিনায়ক (সিও) অতিরিক্ত ডিআইজি মাহফুজুর রহমান।

তিনি জানান, গতকাল শনিবার রাতে র‌্যাব-১০ এর একটি আভিযানিক দল রাজধানী ঢাকার শ্যামপুর থানার পোস্তগোলা ফায়ার সার্ভিস সংলগ্ন এলাকায় একটি অভিযান পরিচালনা করে আনুমানিক এক কোটি ৯৫ লাখ ৩১ হাজার ৫০০ টাকা দামের ৬৫ হাজার ১০৫ পিস ইয়াবা বড়িসহ তিনজন মাদক কারবারিকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃত হলেন, মোঃ আইয়ুব (৩৫), আব্দুস শুক্কুর (৫৪) ও মোঃ আমির হোসেন (৬৫)।

অতিরিক্ত ডিআইজি মাহফুজুর রহমান আরও জানান,গোপন সংবাদের ভিত্তিতে জানা যায় যে, একদল সংঘবদ্ধ মাদক কারবারি সীমান্তবর্তী জেলা থেকে পানের ডালায় বিপুল পরিমাণ ইয়াবার চালান নিয়ে রাজধানী ঢাকার শ্যামপুর থানার পোস্তগোলা ফায়ার সার্ভিস সংলগ্ন এলাকায় অবস্থান করছেন। এমন সংবাদের ভিত্তিতে র‌্যাব-১০ এর একটি আভিযানিক দল ওই মাদক কারবারি চক্রটিকে ধরতে সেই  এলাকায় পৌঁছালে র‌্যাবের উপস্থিতি বুঝতে পেরে ৪/৫ জন ব্যক্তি পালানোর চেষ্টা করেন। এ সময় র‌্যাব সদস্যরা উল্লিখিত তিনজন মাদক কারবারিকে হাতেনাতে গ্রেপ্তার করেন।

আসামিদের প্রাথমিক জিজ্ঞাসাবাদের বরাত দিয়ে র‍্যাব জানায়, গ্রেপ্তারকৃত আসামিরা পেশাদার মাদক কারবারি। তারা বেশ কিছুদিন ধরে দেশের সীমান্তবর্তী জেলা কক্সবাজারের বিভিন্ন এলাকা থেকে ইয়াবা বড়িসহ অন্যান্য মাদকদ্রব্য সংগ্রহ করে ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে সরবরাহ করে আসছিলেন।

গ্রেপ্তারকৃতদের মধ্যে আসামি আব্দুস শুক্কুরের নামে পতেঙ্গা মডেল থানায় মাদক মামলা রয়েছে বলে জানা যায়। গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মাদক মামলা দায়ের করা হয়েছে বলেও জানিয়েছে র‍্যাব।

তিনি আরও জানান, পরে গ্রেপ্তারকৃত আসামিদের দেওয়া তথ্যের ভিত্তিতে তাদের সঙ্গে থাকা পানের ডালা তল্লাশি করে পানের ভাজে ভাজে ৩২৬টি প্যাকেটে ৬৫ হাজার ১০৫ পিস ইয়াবা বড়ি জব্দ করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *