ঢাকা, বুধবার ২৮ ফেব্রুয়ারী ২০২৪, ০৩:২৫ পূর্বাহ্ন
দুধ দিয়ে ধুয়ে ইউপি ভবন পবিত্র করলেন চেয়ারম্যান
ডেস্ক রিপোর্ট ::
পাবনার চাটমোহর উপজেলায় ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে জয়ী হয়ে দায়িত্বগ্রহণের পর পরিষদে বসার আগে পরিষদ চত্বর দুধ দিয়ে ধুয়ে পরিষ্কার করলেন নব নির্বাচিত ইউপি চেয়ারম্যান রজব আলী বাবলু।

মঙ্গলবার (১১ জানুয়ারি) বিকেলে উপজেলার গুনাইগাছা ইউনিয়ন পরিষদে এ ঘটনা ঘটে।

দুধ দিয়ে পরিষদ ধোয়ার এ ঘটনা এলাকায় ছড়িয়ে পড়লে কৌতুহলী মানুষ পরিষদ দেখতে ভিড় করেন। অনেকে আবার ছবি তুলে বা ভিডিও করে সামাজিক যোগাযোগ মাধ্যমে তা ছড়িয়ে দেন। এমন ঘটনা এলাকায় ব্যাপক আলোড়ন সৃষ্টি করেছে।

স্থানীয়রা জানান, ইউপি নির্বাচনে আমরা পছন্দের প্রার্থীকে ভোট দিয়ে জয়ী করেছি। কিন্তু হঠাৎ গতকাল বিকেলে একদল তরুণকে বালতিসহ পরিষদ এলাকায় ধোয়ামোছা করতে দেখা যায়। জানতে চাইলে তারা ইউনিয়ন পরিষদকে পানি দিয়ে ধৌত করবে বলে জানায়। পরে লোকমুখে শুনি দুধ ও গোলাপজল দিয়ে পরিষদের কার্যালয়সহ পুরো চত্বর ধোয়ামোছার কাজ চলছে। এসে দেখি ঘটনা সত্য।

এদের মধ্যে রজনী খাতুন নামে এক গৃহবধু বলেন, টিভি চ্যানেলে ইউপি জনপ্রতিনিধি নির্বাচত হওয়ার পরে দুধ দিয়ে গোসল করার ভিডিও দেখেছি। কিন্তু কার্যালয় বা অফিস দুধ দিয়ে ধৌত করে এমনটি প্রথম দেখলাম। বিষয়টি আমার কাছে নতুন লেগেছে।

ঘটনার বিষয়ে নব নির্বাচিত চেয়ারম্যান রজব আলী বাবলু বলেন, এই পরিষদে আগে অনেক অসামাজিক কার্যক্রম হতো। মাদক ও সন্ত্রাসীদের অসামাজিক কাজ চলত। অনেক চেয়ারম্যান পরিষদকে নিজের বাড়ি বানিয়ে ফেলে। সেজন্য সাধারণ মানুষ পরিষদে আসলে বিরক্ত হয়। তাই পরিষদকে পবিত্র করতে আমার কর্মীদের পানি দিয়ে ধুয়ে দিতে বলেছিলাম। তারা উৎসাহী হয়ে দুধ ও গোলাপজল দিয়ে ধুয়ে দিয়েছে।

এ বিষয়ে সাবেক ইউপি চেয়ারম্যান নুরুল ইসলাম বলেন, দায়িত্বগ্রহণ অনুষ্ঠানে তিনি আমাকে ডাকেননি। সচিব এসে স্বাক্ষর করে নিয়ে গেছেন। শুনলাম, আমি নাকি খারাপ মানুষ, পরিষদে খারাপ কাজ হতো, তাই দুধ আর গোলাপজল দিয়ে ধুয়ে দায়িত্ব নিয়েছেন তিনি। দুইবার হেরে এবার জিতেছেন, তাই আনন্দে গদগদ হয়ে এটা করেছেন।

তিনি আরও বলেন, আমিও দুইবার চেয়ারম্যান ছিলাম। কখনও অতীত চেয়ারম্যানদের অসম্মান করিনি। পরিষদের জমি আমার আর সাবেক চেয়ারম্যান আফজাল হোসেনের দেওয়া। নতুন ভবন নির্মাণ, রং করা ও ফার্নিচার সব আমার হাতে করা। সেখানে খারাপ কাজ করার প্রশ্নই ওঠে না। বর্তমান চেয়ারম্যানও সারাজীবন থাকবেন না।

প্রসঙ্গত, গত ২৮ নভেম্বর অনুষ্ঠিত দ্বিতীয় ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে বর্তমান চেয়ারম্যান রজব আলী বাবলু তার আপন ভায়রা সাবেক চেয়ারম্যান নৌকা প্রতীকের প্রার্থী নূরুল ইসলামকে পরাজিত করেন। এই নির্বাচনকে ঘিরে উক্ত ইউনিয়নে বেশ কয়েকটি নির্বাচনী সহিংসতার ঘটনা ঘটে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *