ঢাকা, বুধবার ২৮ ফেব্রুয়ারী ২০২৪, ০১:৪৯ পূর্বাহ্ন
তৃণমূলের নেতাকর্মীদের সঙ্গে প্রতারণা করা হয়েছে
উখিয়া নিউজ ডেস্ক :

রংপুরের পীরগাছায় ছাওলা ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত চেয়ারম্যান প্রার্থী আব্দুল হাকিমকে পরিবর্তনের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ করেছে স্থানীয় ইউনিয়ন আওয়ামী লীগ নেতাকর্মীরা। মানববন্ধন থেকে পূর্বঘোষিত মনোনয়ন পুনর্বিবেচনা করে সাবেক চেয়ারম্যানপুত্র শাহ্ মো. আতিকুর রহমান লিংকনকে প্রার্থী হিসেবে মনোনয়ন দেওয়ার দাবি জানানো হয়।

শুক্রবার (১৫ অক্টোবর) সন্ধ্যায় রংপুর প্রেসক্লাব চত্বরে অনুষ্ঠিত মানববন্ধন সমাবেশ থেকে এ দাবি জানান ছাওলা ইউনিয়ন আওয়ামী লীগের নেতা-কর্মী ও সমর্থকরা।

মানববন্ধনে অংশ নেওয়া নেতারা বলেন, প্রার্থী চূড়ান্ত করার আগে কোনো ঘোষণা ও নোটিশ ছাড়াই সভা করা হয়। সেখানে সংখ্যাগরিষ্ঠ মতামতের কোনো তোয়াক্কা না করে সাদা কাগজে স্বাক্ষর নেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সম্পাদক। পরে নিজেদের পছন্দের প্রার্থীর নাম রেজুলেশন করে কেন্দ্রীয় মনোনয়ন বোর্ডের কাছে মিথ্যা ও মনগড়া তথ্যসহ প্রস্তাবনা পাঠানো হয়। কেন্দ্রকে ভুল তথ্য দিয়ে জনবিচ্ছিন্ন আব্দুল হাকিমকে চেয়ারম্যান পদে মনোনয়ন দেওয়া হয়েছে। এটি তৃণমূলের নেতাকর্মীদের সঙ্গে প্রতারণা করা হয়েছে।

নেতারা সাংগঠনিকভাবে তদন্তপূর্বক তিনবারের সাবেক চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি প্রয়াত শাহ্ মো. আব্দুল হাকিমের ছেলে শাহ্ মো. আতিকুর রহমান লিংকনকে মনোনয়ন দেওয়ার দাবি জানান। অন্যথায় এ নির্বাচনকে ঘিরে ছাওলা ইউনিয়নের তৃণমূলের নেতাকর্মী ও সমর্থকদের মাঝে অসন্তোষ ও ক্ষোভ আরো বাড়বে বলে হুঁশিয়ারি দেন তারা। পরে মানববন্ধন শেষে প্রেসক্লাব চত্বরে বিক্ষোভ করেন দলের বিক্ষুব্ধ নেতাকর্মীরা।

সমাবেশে বক্তব্য দেন ছাওয়া ইউনিয়ন আওয়ামী লীগের সহসভাপতি আখের সরকার, আক্কাস আলী, ইব্রাহিম মিয়া, মেহের জামান, সাধারণ সম্পাদক আকবর মাস্টার, ২নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ইলিয়াছ আলী, ৬নং ওয়ার্ডের সভাপতি গোলাপ সরকার, ৭নং ওয়ার্ড কমিটির সাধারণ সম্পাদক আল-আমিন প্রমুখ।

মনোনয়নবঞ্চিত আতিকুর রহমান লিংকন বলেন, আব্দুল হাকিমের বিরুদ্ধে মাদক সেবন ও কারবারি থেকে শুরু করে অনেক অভিযোগ।
তৃণমূলের কর্মী সমর্থকদের মতামতের মূল্যায়ন না করে প্রার্থী করার সিদ্ধান্ত কেউ মানছে না। এ কারণে আমরা মনোনীত প্রার্থী পরিবর্তন করে উন্নয়নের ধারা অব্যাহত রাখার দাবি করছি। একই সঙ্গে আমাকে মনোনয়ন দিলে নির্বাচিত হয়ে এলাকার অসমাপ্ত উন্নয়নমূলক কাজগুলো শেষ করতে পারব ইনশাআল্লাহ্।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *