ঢাকা, সোমবার ২৬ ফেব্রুয়ারী ২০২৪, ০৬:১৪ অপরাহ্ন
জীবনে প্রথম ভোট দিতে এসে জানলেন ভোট হয়ে গেছে!
ডেস্ক রিপোর্ট ::

মাসুদ আলম (৪০) সৌদি প্রবাসী। দীর্ঘদিন বিদেশে থাকায় কখনো ভোট দিতে পারেননি তিনি। জীবনের প্রথম ভোট দিতে এসেছেন। কিন্তু ভোট দিতে এসে জানতে পারেন তার ভোট হয়ে গেছে।

রোববার (২৮ নভেম্বর) দুপুরে সেনবাগ উপজেলার কাবিলপুর ইউনিয়নের ডোমরাকান্দি উচ্চ বিদ্যালয় ভোটকেন্দ্রে এ ঘটনা ঘটে।

মাসুদ আলম  বলেন, দীর্ঘদিন প্রবাসে থাকায় কখনো ভোট দিতে পারিনি। সুষ্ঠু ভোট হচ্ছে যেনে ভোট দিতে আসলাম। ভোট দিতে গেলে পোলিং অফিসার জানান আমার ভোট হয়ে গেছে। পরে সেখানে দায়িত্বে থাকা হাতিয়া থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আনোয়ারুল ইসলামকে জানালে তিনি পোলিং অফিসারের কাছে নিয়ে আসেন। পরে পোলিং অফিসার ভুলে ভোটার নম্বরে দাগ পড়েছে স্বীকার করে ভোট দেওয়ার সুযোগ করে দেন। কিছুটা বিড়ম্বনা হলেও ভোট দিতে পেরে আমি খুব খুশি।

হাতিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আনোয়ারুল ইসলাম  ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ওই প্রবাসী ভোট দিতে না পারায় বিষণ্ন মনে বের হয়ে আমাকে বিষয়টি জানান। আমি পোলিং অফিসারের কাছে তাকে নিয়ে গেলে তিনি ভালো করে খেয়াল করে দেখেন তার ভোট দেওয়া হয়নি। ভুলক্রমে তার ভোটার নম্বরে দাগ পড়েছে। পরে ভোট দিতে পেরে পুলিশকে ধন্যবাদ দিয়েছেন প্রবাসী।

প্রসঙ্গত, তৃতীয় ধাপে আজ ২৮ ডিসেম্বর সেনবাগ পৌরসভার ৯টি কেন্দ্রে এবং ৫টি ইউনিয়নের মোট ৫০টি কেন্দ্রে  ভোটগ্রহণ চলছে। এর মধ্যে সেনবাগ পৌরসভার ৯টি ও ছাতারপাইয়া ইউনিয়নের ৯টিসহ মোট ১৮টি কেন্দ্রে ইভিএমে ভোটগ্রহণ করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *