ঢাকা, শনিবার ১৩ জুলাই ২০২৪, ০৮:০৭ অপরাহ্ন
চাল-গমে অনিয়ম, একাধিকবার চেয়ারম্যানে ‘অনীহা’ আ. লীগের
উখিয়া নিউজ ডেস্ক :

চাল-গম বিতরণে অনিয়ম ও একাধিকার নির্বাচিত ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানদের দলীয় মনোনয়ন দেওয়ার ক্ষেত্রে অনীহা দেখাচ্ছে ক্ষমতাসীন আওয়ামী লীগ।

শনিবার (৯ অক্টোবর) প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে আওয়ামী লীগের স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের সভায় এমন অনীহা উঠে এসেছে বলে নিশ্চিত করেছেন দলটির একাধিক নেতা।

সভায় উপস্থিত নেতারা দাবি করেন, আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা দলীয় মনোনয়ন দেওয়ার ক্ষেত্রে এমন অবস্থান নিয়েছেন। ইউনিয়ন পরিষদ নির্বাচনে চূড়ান্তভাবে মনোনয়ন পেয়েছেন এমন প্রার্থীর নামে সত্য ও সুনির্দিষ্ট অভিযোগ থাকলে এবং তা প্রমাণিত হলে সেক্ষেত্রে প্রার্থী পরিবর্তনের সুযোগ রয়েছে।

আওয়ামী লীগের স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের সদস্য ফারুক খান বলেন, চূড়ান্ত মনোনয়ন পাওয়া কারও বিরুদ্ধে অভিযোগ আসলে এবং তার সত্যতা মিললে মনোনয়ন ফেরত নেওয়া হবে। আমরা জনপ্রতিনিধিদের নামে অনিয়ম, মাদক ব্যবসা অথবা মাদকাসক্ত এমন অভিযোগকে গুরুত্ব দিচ্ছি। এসব অভিযোগ আমলে নিয়ে যাচাই-বাছাইও চলছে।

তিনি বলেন, তৃণমূল থেকে পাঠানো তালিকায় ওইসব জনপ্রতিনিধিদের নাম প্রথমে রাখা হলেও মনোনয়ন না দিতে অনড় সিদ্ধান্ত গ্রহণ করেছেন আওয়ামী লীগ সভাপতি।

নাম প্রকাশে অনিচ্ছুক মনোনয়ন বোর্ডে অংশ নেওয়া আরেক সদস্য বলেন, একবারের অধিক চেয়ারম্যানদের মনোনয়ন দেওয়ার ক্ষেত্রে অনীহা দেখাচ্ছেন দলীয় সভাপতি। তিনি (শেখ হাসিনা) মনে করেন বর্তমান চেয়ারম্যানরা অজনপ্রিয় হয়ে পড়েছেন। ফলে তাদের মনোনয়ন দিলে পরাজিত হওয়ার সম্ভাবনা থাকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *