ঢাকা, শনিবার ১৩ জুলাই ২০২৪, ০২:৪৩ পূর্বাহ্ন
কুমিল্লায় গ্রাহকের কোটি টাকা নিয়ে এনজিও উধাও
উখিয়া নিউজ ডেস্ক :

কুমিল্লা সদর দক্ষিণের ১৯নং ওয়ার্ডের রাজাপাড়ায় প্রায় শত শত গ্রাহকের কোটি টাকা হাতিয়ে নিয়ে উধাও মাইক্রোফাইন্যান্স ব্যাংক। ওই এলাকার গৃহকর্মী, রিকশাচালক ও ব্যবসায়ীসহ দরিদ্র গ্রাহকের কাছ থেকে এ টাকা সংগ্রহ করা হয়েছে। খবর পেয়ে টাকা ফেরত পাওয়ার আশায় গত সোমবার দুপুর থেকে সদর দক্ষিণের রাজাপাড়া পোস্ট অফিস সংলগ্ন মরহুম আনোয়ারুল ইসলাম কামালের ভাড়া দেয়া ভবনের আশেপাশে ভিড় করছেন ক্ষুব্ধ গ্রাহকরা।
অভিযুক্ত মাইক্রোফাইন্যান্স ব্যাংকের কুমিল্লা সিটি করপোরেশন রাজাপাড়ায় কার্যালয় দেখিয়ে ৮ দিন আগে অস্থায়ী কার্যালয় খুলে প্রতিষ্ঠানটি। ভুক্তভোগী  গ্রাহকরা জানান, প্রতি বই বাবদ ২০, ২৫ ও ৩০ হাজার টাকা সঞ্চয় রাখলে ১-৪ লাখ টাকা ঋণ দেয়ার আশ্বাস দিয়ে গ্রাহকদের থেকে প্রায় কোটি টাকা হাতিয়ে নিয়েছে ওই প্রতারক কোম্পানি। গত সোমবার আমাদের ঋণ দেয়ার কথা ছিল। সকাল ১১টায় অফিসে এসে দেখি অফিসে কেউ নেই। তালা ঝুলছে। ভুক্তভোগী ইমাম হোসেন বলেন, জুন মাসে আমি একটা নতুন গাড়ি কিনবো আশা করেছিলাম। এজন্য ২৩ হাজার ৫শ’ টাকা জমা দিয়ে ৩ লাখ টাকা ঋণ নেয়ার প্রস্তুতি নিয়েছি। এখন অফিসে এসে দেখি তারা আমার টাকা নিয়ে পালিয়ে গেছে।
ভবনের মালিক ফউজি বেগম জানান, প্রতিষ্ঠানটির একজন  কর্মকর্তা গত ২৫ তারিখে টু-লেট দেখে আমার বাড়িতে আসেন।

তারা আমার সঙ্গে ২ তারিখ কাগজপত্র দিয়ে ফাইনাল ডিট করবেন বলে বাসা ভাড়া নেয়। কিন্তু এভাবে তালা দিয়ে পালিয়ে যাবেন তা জানা ছিল না। আমার কাছে তাদের কোনো ডকুমেন্ট নেই। এ বিষয়ে অভিযুক্ত কোম্পানির কর্মকর্তাদের ২টি ফোনে একাধিকবার কল দিলে নম্বরগুলো বন্ধ পাওয়া যায়। কুমিল্লা জেলা সমাজসেবা কর্মকর্তা মুঠোফোনে জানান, তিনি এ বিষয়ে কিছুই জানেন না। এই নামে কোনো প্রতিষ্ঠান নেই। সদর দক্ষিণ মডেল থানার ওসি আলমগীর হোসেন ভূঁইয়া বলেন, এ বিষয়ে থানায় কেউ অভিযোগ দেননি। গ্রাহকরা অভিযোগ করলে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *