ঢাকা, রবিবার ২১ জুলাই ২০২৪, ০৮:১৪ পূর্বাহ্ন
কক্সবাজার শ্রমিক লীগের সভাপতি হত্যা: ২১ জনকে আসামী করে মামলা
সুজাউদ্দিন রুবেল,কক্সবাজার ::

কক্সবাজার সদরের লিংকরোড স্টেশনে দুর্বৃত্তদের হামলায় জেলা শ্রমিক লীগ সভাপতি জহিরুল ইসলাম সিকদার গুলিবিদ্ধ হয়ে নিহত হওয়ার ঘটনায় মামলা দায়ের করা হয়েছে।

কক্সবাজার সদর থানার ওসি শেখ মুনীর-উল-গীয়াস জানান, মঙ্গলবার (৯ নভেম্বর) রাত ১০ টায় হামলার ঘটনায় আহত কুদরত উল্লাহ সিকদার বাদী হয়ে মামলাটি দায়ের করেছেন।

তিনি বলেন, এজাহারে ১৯ জনের নাম উল্লেখ করে ২১ জনকে আসামী করা হয়েছে। তবে অভিযানের গোপনীয়তা রক্ষায় আসামিদের নাম প্রকাশ করা উচিত বলে মনে করছি না।

মামলাটি নথিভুক্ত হওয়ার পর থেকে পুলিশ এজাহারভুক্ত আসামিদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত রেখেছে বলে জানান ওসি।

এর আগে গত ৫ নভেম্বর রাত সাড়ে ১০টায় কক্সবাজার সদর উপজেলার লিংকরোড স্টেশনে জেলা শ্রমিক লীগের সভাপতি জহিরুল ইসলাম সিকদার ও তার ছোট ভাই কুদরত উল্লাহ সিকদারের ব্যক্তিগত অফিসে অবস্থান করছিলেন। কুদরত উল্লাহ আগামী ১১ নভেম্বর অনুষ্ঠিতব্য ইউপি নির্বাচনে ঝিলংজা ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের সদস্য পদপ্রার্থী। তারা দুই ভাইসহ কর্মী-সমর্থকদের সঙ্গে নির্বাচনী আলাপ করছিলেন।

এসময় একদল দুর্বৃত্ত মোটর সাইকেল যোগে এসে তাদের লক্ষ্য করে গুলি ছুড়ে এবং কুপিয়ে জখম করে। এতে ৩ জন গুলিবিদ্ধ হন। পরে স্থানীয়রা তাদের উদ্ধার করে কক্সবাজার সদর হাসপাতালে নিয়ে আসে। আহতদের মধ্যে কুদরত উল্লাহ’র অবস্থা আশঙ্কাজনক হওয়ায় ওইদিন রাতে চিকিৎসকরা তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে (চমেক) প্রেরণ করেন। শনিবার (৬ নভেম্বর) সকালে কক্সবাজার সদর হাসপাতালে ভর্তি থাকা জহিরুল ইসলামের অবস্থাও আশঙ্কাজনক হওয়ায় তাকে চিকিৎসকরা চমেকে প্রেরণ করেন। রোববার দুপুরে সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

নিহতের স্বজনদের অভিযোগ ছিল, ইউপি নির্বাচনে সদস্য পদে স্থানীয় প্রতিদ্বন্দ্বী প্রার্থী লিয়াকত আলীর নেতৃত্বে দুর্বৃত্তরা এ হামলা চালিয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *