ঢাকা, সোমবার ১৫ জুলাই ২০২৪, ০৬:০৫ অপরাহ্ন
ওসি প্রদীপের দুর্নীতির মামলা চলতে বাধা নেই
ডেস্ক রিপোর্ট ::

অবৈধ সম্পদ অর্জনের বিষয়ে অভিযোগ গঠনের বিরুদ্ধে ও মামলা বাতিল চেয়ে বরখাস্ত হওয়া টেকনাফ থানার তৎকালীন ওসি প্রদীপ কুমার দাশের করা আবেদন উত্থাপিত হয়নি মর্মে খারিজ করে দিয়েছেন হাইকোর্ট। ফলে তার বিরুদ্ধে বিচারিক আদালতে দুর্নীতি দমন কমিশনের (দুদক) মামলাটি চলতে বাধা নেই বলে জানিয়েছেন আইনজীবীরা। বিচারপতি এ এস এম আব্দুল মোবিন ও বিচারপতি মহিউদ্দিন শামীমের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেয়।

আদালতে ওসি প্রদীপের পক্ষে শুনানি করেন মনসুরুল হক চৌধুরী। দুদকের পক্ষে ছিলেন খুরশিদ আলম খান ও রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল সুজিত চ্যাটার্জি বাপ্পী। গত ৩০শে জানুয়ারি ওসি প্রদীপের বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জনের মামলায় অভিযোগ গঠনের আদেশ ও মামলা বাতিল চেয়ে হাইকোর্টে আবেদন করা হয়।
২০২০ সালের ২৩শে আগস্ট দুদকের সমন্বিত জেলা কার্যালয়, চট্টগ্রাম-২ এর তৎকালীন সহকারী পরিচালক মো. রিয়াজ উদ্দিন বাদী হয়ে প্রদীপের বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে মামলা করেন। ২০২১ সালের ২৬শে জুলাই দুর্নীতি দমন কমিশনের (দুদক) সমন্বিত জেলা কার্যালয় চট্টগ্রাম-২ এর সহকারী পরিচালক মো. রিয়াজ উদ্দিন ওসি প্রদীপের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেন। এরপর ওই বছরের ১লা সেপ্টেম্বর অভিযোগপত্রের ওপর শুনানি হয়। গত বছরের ১৫ই ডিসেম্বর চট্টগ্রাম বিভাগীয় বিশেষ জজ মুন্সী আবদুল মজিদের আদালত অভিযোগ গঠনের আদেশ দেয়।

এরপর অভিযোগ গঠন বাতিল চেয়ে হাইকোর্টে আবেদন করেন ওসি প্রদীপ।
উল্লেখ্য, অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান হত্যা মামলার মৃত্যুদণ্ডপ্রাপ্ত হয়ে কারাগারে আছেন প্রদীপ কুমার দাশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *