ঢাকা, মঙ্গলবার ১৬ এপ্রিল ২০২৪, ১১:৩০ পূর্বাহ্ন
উখিয়ায় পুলিশের দায়ের করা মামলায় ৩ জন কারাগারে
ডেস্ক রিপোর্ট ::

কক্সবাজারের উখিয়ায় পুলিশ সদস্যদের দায়িত্ব পালনে বাধা দিয়ে তাদের উপর হামলা চালানো এক সাংবাদিক সহ ৩ সন্ত্রাসীকে কারাগারে প্রেরণ করেছেন কক্সবাজারের আদালত।

কারাগারে প্রেরিতরা হলেন, উখিয়া উপজেলা ছাত্রদলের সাবেক আহবায়ক, উখিয়া অনলাইন প্রেসক্লাবের সদস্য ও জালিয়াপালং ইউনিয়নের পাইন্যাশিয়া গ্রামের আজিজুল হকের ছেলে আরাফাত চৌধুরী (৩০), জালিয়াপালং ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান নুরুল আমিন চৌধুরীর ছেলে খাইরুল আমিন চৌধুরী রুবেল (২৫), মৃত নাজির হোসেনের ছেলে বেলাল উদ্দিন (৪৫)।

২ জানুয়ারি (রবিবার) দুপুরের এ তিন আসামী আদালতে আত্মাসমর্পন করে জামিন চাইলে কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতের হাকিম হেলাল উদ্দিন জামিন আবেদন না মঞ্জুর করে কারাগারে প্রেরণের এ আদেশ দেন।

উল্লেখ্য, ১১ নভেম্বর অনুষ্ঠিত ইউপি নির্বাচনে জালিয়াপালং ইউনিয়নে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী হিসেবে সাবেক মেম্বার মনিরুল আলম মনিরের নির্বাচন করাকে কেন্দ্র করে ৪ ডিসেম্বর জুমার নামাজের পরপরই প্রকাশ্যে চেয়ারম্যান প্রার্থী মনিরের বাড়ি সহ বেশ কয়েকটি বাড়ীতে অগ্নিসংযোগ, হামলা, ভাংচুর চালানো হয়। এ ঘটনায় পুলিশ, নারী ও শিশুসহ ১৬/১৭ জন আহত হয়েছিল।

খবর পেয়ে উখিয়া থানা পুলিশের এসআই কার্তিকের নেতৃত্বে একদল পুলিশ ঘটনাস্থলে গেলে প্রভাবশালী সন্ত্রাসীরা পুলিশ সদস্যদের দায়িত্ব পালনে বাধা দিয়ে তাদের উপর হামলা চালায়। পরে থানা থেকে অতিরিক্ত পুলিশ গিয়ে ৬/৭ জন আহত পুলিশ সদস্যদের উদ্ধার করে উখিয়া স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসার জন্য নিয়ে আসা হয়।

এঘটনায় হামলা স্বীকার ক্ষতিগ্রস্থরা ও পুলিশের পক্ষ থেকে সর্বমোট ৩ টি মামলা দায়ের করা হয়েছিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *