ঢাকা, সোমবার ২৭ মে ২০২৪, ০৪:১৪ পূর্বাহ্ন
ইমরান খানকে গ্রেফতারের দাবি মরিয়াম নওয়াজের
ডেস্ক রিপোর্ট ::

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানকে এখনই গ্রেফতারের দাবি জানিয়েছেন দেশটির বিরোধীদলীয় নেতা পাকিস্তান মুসলিম লিগ-নওয়াজের ভাইস প্রেসিডেন্ট মরিয়াম নওয়াজ।

শনিবার ইমরান খানের বিরুদ্ধে অনুষ্ঠিতব্য অনাস্থা ভোটের প্রাক্কালে জাতীয় অধিবেশন চতুর্থ দফায় মুলতবি হওয়ার পর নিজের ভেরিফাইড টুইটার অ্যাকাউন্টে এই দাবি জানিয়ে তিনি লেখেন, দেশকে বাঁচাতে হলে দেশের প্রতি শত্রুতা এবং দেশ ও সংবিধানের ক্ষতি করার দায়ে ইমরান খান, স্পিকার ও ডেপুটি স্পিকারকে গ্রেফতার করতে হবে। এটা সমগ্র জাতির দাবি হওয়া উচিত। জেগে উঠুন। পাকিস্তানকে দখলদারের অবৈধ দখল থেকে মুক্ত করুন।

ইমরান খানের বিরুদ্ধে পাকিস্তানের স্থানীয় সময় শনিবার রাত ৮টায় অনাস্থা ভোট হওয়ার কথা জানিয়েছিল দেশটির গণমাধ্যমগুলো। তবে এ নিয়ে চার মুলতবি করা হয়েছে শনিবারের ওই গুরত্বপূর্ণ অধিবেশন।

গণমাধ্যম জিও নিউজের বরাত দিয়ে বেশ কয়েকটি গণমাধ্যম জানিয়েছে, শনিবার ইমরান খানের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাবের ভোট হবে না। যদিও এর সত্যতা যাচাই করতে পারেনি কেউ।

বিরতি দেওয়ার ঘোষণা দেওয়ার আগেই ভোট আয়োজনের জন্য হইচই শুরু করেন ইমরান খানের বিরোধী দলের নেতারা।

কিন্তু তাদের কথায় কোনো কান না দিয়ে স্পিকার বিরতির ঘোষণা দেন। এ ঘোষণার পরই চরম হট্টগোল শুরু করেন তারা।

স্পিকারের সিদ্ধান্তের প্রতিবাদ জানিয়ে তাৎক্ষণিকভাবে ভোট আয়োজন করার দাবি জানাতে  থাকেন।

এদিকে এর আগে পাকিস্তানের গণমাধ্যম জিও নিউজ জানিয়েছে,  প্রধানমন্ত্রী ইমরান খানের বিরুদ্ধে অনাস্থা ভোট আয়োজনে অস্বীকৃতি জানিয়েছেন স্পিকার আসাদ কায়সার।

গণমাধ্যমটি জানিয়েছে, বিরোধী দলের নেতা ও সদস্যদের কাছে স্পিকার বলেছেন, তিনি অনাস্থা ভোট আয়োজন করবেন না। যদিও এ ব্যাপারে কোনো অফিসিয়াল কোনো বক্তব্য পাওয়া যায়নি।

জিও নিউজ একটি সূত্রের বরাত দিয়ে জানিয়েছে, স্পিকার বিরোধী দলের নেতাদের সঙ্গে জানিয়েছেন, ইমরান খানের সঙ্গে তার ৩০ বছরের সম্পর্ক রয়েছে, তার সঙ্গে ইমরান খানের সম্পর্ক খুব বন্ধুত্বপূর্ণ। ফলে তিনি অনাস্থা ভোট আয়োজন করতে দিতে পারবেন না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *