ঢাকা, বুধবার ১৯ জুন ২০২৪, ০৪:৫৯ অপরাহ্ন
আরকান আর্মির গুলিতে পা হারালেন বাংলাদেশি
উখিয়া নিউজ ডেস্ক :

কক্সবাজার টেকনাফের নাফ নদ সীমান্তে মাছ শিকারের সময় বাংলাদেশি এক জেলেকে গুলি করেছে মিয়ানমার বিদ্রোহী গোষ্ঠী আরাকান আর্মি। এতে তার একটি পা বিচ্ছিন্ন হয়ে যায়।

ওই জেলের নাম মোহাম্মদ হোসেন আলী (৫০)। তিনি হোয়াইক্যং ইউনিয়ন পরিষদের (ইউপি) ২ নম্বর ওয়ার্ডের বালুখালী এলাকার বাসিন্দা।

খবর পেয়ে স্থানীয়রা গিয়ে তাকে গুরুতর আহত অবস্থায় নাফ নদের কিনার থেকে উদ্ধার করে কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পের একটি এনজিও সংস্থার হাসপাতালে নিয়ে প্রাথমিক চিকিৎসা দেয়। পরে উন্নত চিকিৎসার জন্য তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

আজ বৃহস্পতিবার বিকেলে জেলের ভাতিজা আমির হামজা বলেন, ‘আমার চাচা প্রতিদিনের মতো বুধবার আসরের নামাজের পরে নাফ নদের কিনারে জাল বসিয়ে মাছ শিকার করতে যান। পরে হঠাৎ করে মিয়ানমার থেকে আমার চাচাকে লক্ষ্য করে আরাকান আর্মি গুলি ছোড়ে। এর আঘাতে আমার চাচার একটি পা বিচ্ছিন্ন হয়ে যায়। বর্তমানে তিনি চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রয়েছেন।’

স্থানীয় ইউপি সদস্য সিরাজুল ইসলাম লালু বলেন, আহত হোসেন আলীর বাম পা বিচ্ছিন্ন হয়ে গেছে, ডান পায়েও গুলি লেগেছে। তিনি এখন পঙ্গু হয়ে গেছেন।

টেকনাফ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ ওসমান গনি জানান, নাফ নদে মাছ ধরতে গেলে ওপার থেকে বাংলাদেশি জেলেকে লক্ষ্য করে গুলি করা হয়। গুলিবিদ্ধ অবস্থায় তাকে উদ্ধার করা হয়েছে। তিনি এখন চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *