ঢাকা, সোমবার ২৬ ফেব্রুয়ারী ২০২৪, ০৬:৩০ অপরাহ্ন
আগামী বিশ্বকাপে সরাসরি সুপার টুয়েলভ খেলবে বাংলাদেশ
স্পোটস ডেস্ক ::

হতাশার বিশ্বকাপ শেষে ছন্নছাড়া বাংলাদেশ ক্রিকেট দল। এর মধ্যেও স্বস্তির একটা খবর অবশ্য মিলল। র‍্যাংকিংয়ের হিসেব বলছে, আগামী বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপে সরাসরি সুপার টুয়েলভ খেলবে বাংলাদেশ। অস্ট্রেলিয়ার বিপক্ষে ওয়েস্ট ইন্ডিজের হারে সরাসরি বিশ্বকাপ নিশ্চিত হয়েছে টাইগারদের।

কদিন আগে ২০২২ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের দল বাছাইয়ের জন্য নতুন পদ্ধতি নির্ধারণ করেছে ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা আইসিসি। বলা হয়েছে আগামী ১৫ নভেম্বর পর্যন্ত র‍্যাংকিংয়ের সেরা আটে থাকা দলগুলো সরাসরি আসন্ন বিশ্বকাপের সুপার টুয়েলভে খেলার সুযোগ পাবে। বাকি চার দলকে আসতে হবে বাছাই পর্ব পেরিয়ে।

বিশ্বকাপের দুর্দশায় ছয় থেকে র‍্যাংকিংয়ের নয়ে নেমে গিয়েছিল বাংলাদেশ। বর্তমান বিশ্বচ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজ ছিল আট নম্বরে। কিন্তু আজ বিশ্বকাপের সুপার টুয়েলভে অস্ট্রেলিয়ার বিপক্ষ হেরে নয়ে নেমে গেছে ওয়েস্ট ইন্ডিজ। আট নম্বরে উঠে গেছে বাংলাদেশ।

১৫ নভেম্বরের আগে বাংলাদেশ, ওয়েস্ট ইন্ডিজ কোন দলেরই খেলা নেই বলে বাংলাদেশের আট নম্বর অবস্থান নিশ্চিতই। সেই হিসেবেই সরাসরি আগামী বিশ্বকাপের সুপার টুয়েলভ নিশ্চিত হয়েছে বাংলাদেশের। ১৫ নভেম্বর আনুষ্ঠানিক বিবৃতি দিয়ে বিষয়টি নিশ্চিত করবে আইসিসি।

শনিবার অস্ট্রেলিয়ার বিপক্ষে ৮ উইকেটে হেরেছে ওয়েস্ট ইন্ডিজ। এই হারে ক্যারিবিয়ানদের রেটিং পয়েন্ট দাঁড়িয়েছে ৩৩৩। বাংলাদেশের রেটিং পয়েন্ট ৩৩৪। ৩৩৫ রেটিং পয়েন্ট নিয়ে আফগানিস্তান আছে সাত নম্বরে। আফগানরা বিশ্বকাপের সুপার টুয়েলভের শেষ ম্যাচটা হেরে গেলে আট নম্বরে উঠে আসার সম্ভবনা আছে ওয়েস্ট ইন্ডিজের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *