ঢাকা, শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪, ০৫:৪৭ পূর্বাহ্ন
‘আইপিএল খেলতে সবারই মন চায়’
ডেস্ক রিপোর্ট ::

আইপিএলের চলতি আসরের নিলামে বাংলাদেশের পাঁচ তারকার মধ্যে একমাত্র মোস্তাফিজুর রহমান দল পেয়েছেন। সাকিব আল হাসানের মতো তারকাকেও নেয়নি কোনো ফ্র্যাঞ্জাইজি।

নিলামে দল না পেয়ে আশাই ছেড়ে দিয়েছিলেন চূড়ান্ত তালিকায় থাকা তাসকিন আহমেদ।

কিন্তু জাতীয় দলের সঙ্গে দক্ষিণ আফ্রিকা সফরে যাওয়ার পর আইপিএলের নতুন ফ্র্যাঞ্চাইজি লক্ষ্ণৌ সুপার জায়ান্টসের মেন্টর ভারতীয় সাবেক তারকা ওপেনার গৌতম গম্ভবীর বাংলাদেশ ক্রিকেট বোর্ডে (বিসিবি) তাসকিনকে আইপিএলে খেলানোর অনুমতি চেয়ে ফোন করেন।

জাতীয় দলের খেলা থাকায় বিসিবি ভারতের সাবেক বিশ্বকাপজয়ী তারকা গৌতম গম্ভীরকে জানিয়ে দেয় তাসকিনকে এই মুহূর্তে আইপিএল খেলার অনুমতি দেওয়া যাচ্ছে না।

আইপিএলে সুযোগ পেয়ে যেতে না পারলেও দেশের হয়ে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ইতিহাস গড়া ওয়ানডে সিরিজ দুর্দান্ত পারফরম্যান্স করেন তাসকিন। তার বোলিং নৈপূণ্যে সিরিজে ২-১ ব্যবধানে জয় পায় বাংলাদেশ। সিরিজের অঘোষিত ফাইনালে দারুণ পারফরম্যান্স করে ম্যাচ সেরার পাশাপাশি সিরিজ সেরার পুরস্কারও জিতে নেন তাসকিন।

ওয়ানডে সিরিজ শেষে ডারবান টেস্টেও তারুণ নৈপূণ্য দেখান এই তারকা পেসার। কিন্তু ডান কাঁধে ব্যথা পেয়ে বুধবার দেশে ফিরেছেন তাসকিন।

এদিন হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে সংবাদমাধ্যমকে তাসকিন বলেন, একজন খেলোয়াড় হিসেবে আইপিএল খেলতে সবারই মন চায়, সব সময় মন চায়। যেহেতু দেশের খেলা ছিল, ওই সময় তখন কিছু করার ছিল না। দেশের হয়ে খেলার কারণেই তো আইপিএল খেলার সুযোগ হয়েছে। ম্যান অব দ্য সিরিজ, সিরিজ জয় ওটা পুষিয়ে দিয়েছে। এখন যদি একটা টেস্ট জিততে পারি, তাহলে সেটা আরও বেশি ভালো হবে।

আগামী আইপিএলে দল পাওয়ার সম্ভাবনা নিয়ে তাসকিন বলেন, এটা নিয়ে আসলে আশা নেই। যদি হয় হবে, না হলে নাই। কিন্তু দেশের হয়ে নিয়মিত খেলতে চাই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *