ঢাকা, সোমবার ২৬ ফেব্রুয়ারী ২০২৪, ০৫:৩৪ অপরাহ্ন
‘অস্ত্রসহ’ আটককৃতদের ছেড়ে দেওয়া সেই ওসি প্রত্যাহার
ডেস্ক রিপোর্ট ::

‘অস্ত্রসহ’ তিন যুবককে আটকের পর ছেড়ে দিয়ে আলোচনায় আসা নোয়াখালীর সোনাইমুড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. তহিদুল ইসলামকে প্রত্যাহার করা হয়েছে।

মঙ্গলবার (৪ ডিসেম্বর) রাতে নোয়াখালী পুলিশ সুপার (এসপি) মো. শহীদুল ইসলাম এতথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, নির্বাচন কমিশনের নির্দেশ পেয়ে ইউনিয়ন পরিষদের সাধারণ নির্বাচনকালীন প্রশাসনিক কারণে নোয়াখালীর সোনাইমুড়ী থানার ওসি তহিদুল ইসলামকে প্রত্যাহার করার জন্য ঊর্ধ্বতন কর্তৃপক্ষ নির্দেশ দিয়েছেন। এরই মধ্যে তহিদুল ইসলামকে প্রত্যাহার করে তার স্থলে নোয়াখালী পুলিশ অফিসের পরিদর্শক (ক্রাইম) হারুন-অর-রশিদকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত পদায়ন করা হয়েছে।

ওসি তহিদুল ইসলামের বিরুদ্ধে ‘অস্ত্রসহ’ আটক তিন যুবককে টাকার বিনিময়ে ছেড়ে দেওয়ার অভিযোগ ওঠে। এ ঘটনায় সোমবার (৩ ডিসেম্বর) তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে জেলা পুলিশ।

তদন্ত কমিটির সদস্যরা হচ্ছেন-অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অপরাধ) দীপক জ্যোতি খীসা, সহকারী পুলিশ সুপার (চাটখিল সার্কেল) সাইফুল আলম খান ও সদর সার্কেলের পরিদর্শক এনামুল হক।

তদন্ত কমিটিকে তিন কর্মদিবসের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে। এর আগেই প্রত্যাহার করা হলো ওসি তহিদুল ইসলামকে।

বৃহস্পতিবার (৩১ ডিসেম্বর) দিনগত রাতে সোনাইমুড়ী থানার বজরা ইউনিয়ন থেকে ‘অস্ত্রসহ’ ওই তিন যুবককে আটক করেন সহকারী উপ-পরিদর্শক (এএসআই) মো. সোহেল রানা। পরে ওই রাতেই অস্ত্রটি ‘খেলনা’ উল্লেখ করে তাদের ছেড়ে দেন ওসি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *