ঢাকা, বৃহস্পতিবার ২০ জুন ২০২৪, ০১:০৪ পূর্বাহ্ন
অনুদান নয় সাবিনাকে পুরস্কৃত করলেন ইউএনও
ডেস্ক রিপোর্ট ::

ময়মনসিংহ মেডিকেল কলেজে ভর্তির সুযোগ পাওয়া মেধাবী শিক্ষার্থী সাবিনা ইয়াসমিনের পাশে দাঁড়িয়েছেন ঠাকুরগাঁও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আবু তাহের মোহম্মদ সামসুজ্জামান।

সম্প্রতি ভর্তি নিয়ে অনিশ্চয়তায় থাকা সাবিনা ইয়াসমিনকে নিয়ে বিভিন্ন সংবাদ মাধ্যমে খবর প্রকাশ হয়। সেসময় সাবিনার পাশে থাকার আশ্বাস দিয়েছিলেন ইউএনও।

এরই সূত্র ধরে সোমবার দুপুর ১২টার দিকে সাবিনা ও তার বাবার হাতে ভর্তির জন্য নগদ অর্থ তুলে দেন ইউএনও।

সাবিনা ইয়াসমিন বলেন, আমি আমার স্বপ্নের কাছাকাছি গিয়ে যখন অসাহয় হয়ে পড়েছিলাম তখনি সংবাদকর্মী, সরকারি কর্মকর্তা, বেসরকারি প্রতিষ্ঠানের আশ্বাস পাই। এখন আমার স্বপ্ন পূরণ হতে আর কোনো বাঁধা নেই। ইউএনও আমাকে ভর্তি ফি দিয়েছেন এবং পাশে থাকার আশ্বাস দিয়েছেন। আমি এই মানবিক ঋণ কোনোদিন শোধ করতে পারবো না। তবে একজন মানবিক ডাক্তার হয়ে ঋণের বোঝা হালকা করতে চাই।

সাবিনার বাবা আনিসুর রহমান বলেন, আমার মেয়েকে ইউএনও সহায়তা করেছেন। আমি সত্যি আনন্দিত। মেয়ের ভর্তির জন্য আমার হাতে টাকা ছিল না। অনেকেই অনেক রকম আশ্বাস ও সহযোগিতা করছেন আমি সবার কাছে ঋণী ও কৃতজ্ঞ।

ঠাকুরগাঁও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আবু তাহের মোহম্মদ সামসুজ্জোহা বলেন, সাবিনার খোঁজ খবর নিয়েছি। সে অনেক মেধাবী। আমার কাছে মনে হয়েছে সে ডাক্তার হলে দেশ এজন মেধাবী ডাক্তার পাবে। ডাক্তারি পড়তে অনেক খরচ। অনেকেই তাকে সহযোগিতা করেছেন বা আশ্বাস দিয়েছেন। তার স্বপ্ন পূরণের জন্য উপহার স্বরূপ ভর্তির জন্য নগদ টাকা দেওয়া হয়েছে। আমি এটাকে অনুদান বা সহায়তা বলতে চাই না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *